adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বর্নপদক জয়ী নারীদের এক মঞ্চে আনছে ক্রীড়া লেখক সমিতি

downloadজহির ভূইয়া ঃ বিরল এক আয়োজন করতে চলেছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি।  এদেশের ক্রীড়াঙ্গনের (বাংলাদেশ স্বাধীনতা পর থেকে) অংশগ্রহনকারী নারীরা আন্তর্জাতিক অঙ্গনে এ যাবত কালে যে ক’জন স্বর্ন পদক পেয়েছেন তাদের এক মঞ্চে আনতে চলেছে ক্রীড়া লেখক সমিতি।

আজ অবদি এ ধরনের বিরল আয়োজন সম্ভব হয়নি। আগামী শনিবার সন্ধ্যায় এনএসসি টাওয়ারে আনুষ্ঠানিক ভাবে স্বর্নপদক পাওয়া নারীদের এক মঞ্চে এনে সংবর্ধনা দেবে ক্রীড়া লেখক সমিতি। আয়োজন সফল করতে সমিতির পক্ষথেকে অনেক দিন ধরেই পরিকল্পনা গ্রহন করা হয়। এ মাসের ৮ তারিখ নারী দিসব থাকায় নতুন করে ২ এপ্রিল নতুন তারিখ ঠিক করে সমিতি।

সমিতির পক্ষথেকে বিভিন্ন ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে স্বর্ন পদক পাওয়া নারীদের তালিকা তৈরি ছাড়াও কারা কারা ঢাকার বাইরে আছেন সেটার আলাদা তালিকা তৈরি করতে হয়েছে সমিতি’র।  আর কেউ কি দেশের বাইরে! এ খবরটাও নিতে হয়েছে।

সব আয়োজনই প্রায় শেষ। এখন শুধু সম্পন্ন করার পালা। শনিবার সন্ধ্যায় সমিতি প্রায় ২০ জনের মতো স্বর্নপদক পাওয়া নারীকে সংবর্ধনা দেবে। কিন্তু স্বর্ন পদক পাবার ক্ষেত্রে সমিতি একটি নীতিমালা তৈরি করে দেয়। সাফ গেমস, কমনওয়েলত গেমস, এশিয়ান গেমস ও অলিম্পিকে অংশগ্রহন করে স্বর্ন পদক পাওয়ারাই কেবল সংবর্ধনা পাবে। তবে এর সঙ্গে যারা এই চারটি গেমসে অংশ নিয়েছেন তাদেরও আমন্ত্রন জানিয়েছে সমিতি।

সমিতির সূত্র থেকে জানা গেছে, প্রায় ২০ জনের মতো নারীর মধ্যে খুলনা থেকে একজন, সাতক্ষীরা থেকে ২ জন ছাড়া বাকী সকলেই ঢাকায় অবস্থান করছেন। শুধু মাত্র শূটিংয়ের আঁখি (১৯৯৩ সালে স্বর্ন পদক পাওয়া) আমেরিকাতে বসবাস করায় তিনি সংবর্ধনা অনুুষ্ঠানে উপস্থিত থাকতে পারছেন না।

নারীদের সংবর্ধনা অনুষ্ঠানে সমিতি প্রধান অতিথিও করেছেন সংসদের স্পিনার ড. শিরিন শারমিনকে আর বিশেষ অতিথি করেছে সাবেক দাবার জগতের রাণী খ্যাত রাণী হামিদকে। কিন্তু এই বিশাল আয়োজনে সমিতির স্পন্সর কারা! খোঁজ নিয়ে জানা যায় তিন নারী প্রসাধনী কোম্পানীর সঙ্গে সমিতির আলোচনা চলছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কাল বা পরশু চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে বলে সমিতির সূত্র থেকে জানা যায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া