adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান ‘খুবই গুরুত্বপূর্ণ সমম্যা’

donaldআন্তর্জাতিক ডেস্ক : পরমাণু ও অস্ত্র সমৃদ্ধ পাকিস্তান ‘খুবই গুরুত্বপূর্ণ সমম্যা’ বলে মন্তব্য করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী হবার দৌড়ে এগিয়ে থাকা ডোনাল্ড ট্রাম্প। বার্তা সংস্থা সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন ট্রাম্প। 

ট্রাম্প বলেন, পাকিস্তান আমাদের জন্য ‘খুবই গুরুত্বপূর্ণ সমম্যা’ এবং বাস্তবিক অর্থে খুবই গুরুত্বপূর্ণ দেশ। কারণ তাদের কাছে পরমাণু অস্ত্র রয়েছে। পাকিস্তানের উচিত তাদের বর্তমান অবস্থা নিয়ে আলোচনা করা। 

ইস্টার সানডের দিন লাহোরে সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে ট্রাম্প বলেন, ওই হামলায় হতাহতদের অধিকাংশই খ্রিস্টান সম্প্রদায়ের ছিলেন। লাহোরের আল্লামা ইকবাল শহরের গুলশান-ই-ইকবাল পার্কে ওই সন্ত্রাসী হামলা চালানো হয়। ইস্টার সানডে উপলক্ষ্যে অনেক খ্রিস্টান পরিবার পার্কটিতে অবস্থান করছিল। 

হামলায় ৭৪ জন নিহত এবং ৩০০ জন আহত হয়েছিল। 

তেহরিক-ই-তালেবানের অঙ্গ সংগঠন জামাতুল আহরার এ হামলার দায় স্বীকার করেছে। 


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, আমি ইসলামিক মৌলবাদ নিয়ে কথা বলছি। যে কারও চেয়ে আমি এ সমস্যা দ্রুত সমাধান করতে পারবো। 

চলতি মাসের শুরুতে ট্রাম্প বলেছিলেন, প্রতিবেশী পাকিস্তানের পরমাণু অস্ত্র মোকাবিলা করার জন্য মার্কিন সেনাদের আফগানিস্তানে অবস্থান করা উচিত। 

প্রসঙ্গত, গত বছর এক সাক্ষাৎকাররে ট্রাম্প পাকিস্তানকে সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে ঘোষণা করেছিলেন। একইসাথে দেশটির পরমাণু অস্ত্র ধ্বংস করার কথাও বলেছিলেন তিনি। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া