adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কবর থেকে তোলা লাশ পরিবারের কাছে হস্তান্তর- তনুর ময়নাতদন্ত ও অধিকতর আলামত সংগ্রহ সম্পন্ন

TANUডেস্ক রিপোর্ট : ৩০ মার্চ বুধবার বিকাল ৬টার দিকে তনুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়মামলার সুষ্ঠু তদন্তে সোহাগী জাহান তনুর লাশের ডিএনএ নমুনা সংগ্রহ, সুরতহাল তৈরি এবং পুনরায় ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।
কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, তনুর লাশ উত্তোলন করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অধিকতর আলামত সংগ্রহ করা হয়। কুমিল্লা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. কামদা প্রসাদ সাহার নেতৃত্বে ৩ সদস্যের একটি মেডিক্যাল টিম তনুর লাশের আলামত সংগ্রহ করেন।
তিনি বলেন, এরপর ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গ থেকে বুধবার বিকাল ৬টার দিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এক্ষেত্রে তনুর লাশ গ্রামের বাড়িতে নিয়ে যেতে পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়। এরপর সেখান থেকে লাশ নিয়ে আগের কবরে দাফন করা হবে।
দাফনের ১০ দিন পর বুধবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামের কবরস্থান থেকে তনুর লাশ উত্তোলন করা হয়।
গত ২৮ মার্চ মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ, সুরতহাল তৈরি ও পুনরায় ময়নাতদন্ত করতে কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেন কুমিল্লার একটি আদালত।

পরিবার সূত্র জানায়, গত ২০ মার্চ রাতে তনুকে সেনানিবাস এলাকায় হত্যা করে দুর্বৃত্তরা। ২১ মার্চ সন্ধ্যায় তনুকে তাদের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামে দাফন করা হয়। এ বিষয়ে তার পিতা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহকারী ইয়ার হোসেন ২১ মার্চ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া