adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যারিস্টার সারা হোসেন ‘সাহসী নারী’ সম্মাননা পাচ্ছেন

2016_03_29_15_11_34_NtJUni0pdTSSv7hSkefFIiRYnRh4FG_originalডেস্ক রিপোর্ট : আইনি পেশার মাধ্যমে সমাজে বিশেষ অবদানের জন্য যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ‘ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ড. কামাল হোসেনের মেয়ে ব্যারিস্টার সারা হোসেন। তার সঙ্গে বিভিন্ন দেশের আরো ১৩ নারীকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।
 
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি মঙ্গলবার ওয়াশিংটনে তাদের হাতে পুরস্কার তুলে দেবেন বলে পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে।
 
স্টেট ডিপার্টমেন্ট তাদের ওয়েবসাইটে লিখেছে, ড. কামাল হোসেনের মেয়ে ব্যারিস্টার সারা হোসেন দেশের সুবিধাবঞ্চিত এবং প্রান্তিক জনগোষ্ঠী, বিশেষ করে নারী ও শিশুদের পক্ষে সর্বোচ্চ আদালতে আইনি লড়াই করেন।
 
বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) নির্বাহী পরিচালক সারা হোসেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনের খসড়া প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ২০১০ সালে ওই আইন পাস হয়।
 
ফতোয়ার বিরুদ্ধে তার মামলা লড়ার কথাও স্টেট ডিপার্টমেন্টের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। স্টেট ডিপার্টমেন্ট আরো লিখেছে, ‘মিসেস হোসেনের সাহস, আন্তরিকতা ও সততা মক্কেলদের কাছে তাকে আস্থাশীল করার পাশাপাশি বিশ্বব্যাপী মানবাধিকার কর্মীদের শ্রদ্ধা কুড়িয়েছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া