adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তনু হত্যা ইস্যুতে উত্তাল শাহবাগ – সেনাবাহিনীর গাড়িতে সেটে দেওয়া হল পোস্টার

10_107397নিজস্ব প্রতিবেদক : বেধে দেয়া সময়ের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যারকারীদের গ্রেপ্তার করতে না পারায় রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অবরোধ চলাকালে সেনাবাহিনীর একটি গাড়ি পাশ দিয়ে যাওয়ার সময় আটক করে দাবি-দাওয়ার পোস্টার লাগিয়ে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। গাড়িটি প্রায় আধঘণ্টা আটক করে রাখা হয়।

২৯ মার্চ মঙ্গলবার দুপুর ১টার দিকে পুলিশের ব্যারিকেড সরিয়ে শাহবাগে অবস্থান নিয়ে তাদের কর্মসূচি শুরু করে।

পরিস্থিতি মোকাবেলায় বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনীর গাড়িটি ছেড়ে দেয়াকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে দুই শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্য থেকে মিছিলি নিয়ে প্রধান সড়ক ঘুরে এসে অবস্থান নেয় শাহবাগে।

বেলা পৌনে ২টার দিকে নটরডেম কলেজের দুই শতাধিক শিক্ষার্থী একটি মিছিল নিয়ে এসে অবরোধ কর্মসূচিতে যোগ দেয়।

শিক্ষার্থীদের পক্ষ থেকে উজবত আজমিন বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২ ঘণ্টার মধ্যে কী খবর আসে আমরা তার জন্য অপেক্ষা করবো। তারপর আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাবো।’

প্রসঙ্গত, গত রোববার রাতে (২০ মার্চ) ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ সোহাগী জাহান তনুর লাশ উদ্ধার করে। সে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের সদস্য ছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া