adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`‌‌‌তনুর মৃত্যুর রহস্য স্বাভাবিক করার চেষ্টা’

nomanনিজস্ব প্রতিবেদক : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যা রহস্য এখনো উদ্ঘাটন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, তনুর মৃত্যুর রহস্য ধীরে ধীরে স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার একটা প্রচেষ্টা হচ্ছে। আমরা এ হত্যার বিচার চাই।

২৮ মার্চ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে তনুর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। 

আব্দুল্লাহ আল নোমান বলেন, সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত একজন অথবা তিনজন বিচারপতিদের দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করতে হবে। যারা তদন্ত করে তনু হত্যার প্রকৃত রহস্য বের করবে। 

তিনি বলেন, দেশে ধর্ষণের কারণে প্রতিদিন পাচঁজন নারীর মৃত্যু হচ্ছে। সাগর-রুনিকে হত্যা করা হয়েছে। তার বিচার এখনও হয়নি। এ ধরনের অসংখ্য সাগর-রুনি যারা সাংবাদিকতার সঙ্গে জড়িত না, যাদেরকে আমরা চিনি না, জানি না তারা মধ্য, নিম্নবিত্ত ঘরের সন্তানও রয়েছে যারা ধর্ষিত হচ্ছে কিন্তু তাদের খবর আমাদের কাছে নাই।

বিএনপির এই নেতা বলেন, আজকে যদি কোন সামরিক বাহিনীর অফিসারের মেয়ে ধর্ষিত হত, মৃত্যু হত তাহলে আমরা বিচারের অবস্থা দেখতে পেতাম। কিন্তু তনু ওই ধরনের কোন বড় সামরিক বাহিনীর অফিসারের মেয়ে নয়, সেজন্য তনুর মৃত্যুর রহস্যর ঘটনা ধীরে ধীরে স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার একটা প্রচেষ্টা হচ্ছে।

সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে নোমান বলেন, অবিলম্বে পদত্যাগ করে নতুন একটি নির্বাচনের মাধ্যমে দেশের শান্তিপূর্ণ পরিবেশে সৃষ্টি করুন। ইয়াহিয়া খান, আউয়ুব খান, স্বৈরাচারী এরশাদ জোর করে ক্ষমতায় টিকে থাকতে পারে নাই। শেখ হাসিনাও জোর করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না। নির্যাতন, অত্যাচার, নিপীড়নের মধ্য দিয়ে সরকার যতই এগিয়ে যাবে জনগণের মধ্যে সরকারের বিরুদ্ধে ক্ষোভ বাড়বে। তাতে সরকার পিছনের দরজা দিয়ে পালাতে বাধ্য হবে। 

আয়োজক সংগঠনের সভাপতি নূরী আরা সাফার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা ও  ঢাকা মহানগর মহিলা দলের সভাপতি সুলতানা আহমেদ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া