adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ দিনের মধ্যে জনকণ্ঠ সম্পাদককে আত্মসমর্পণের নির্দেশ

janakhanthaডেস্ক রিপোর্ট : ভবনের নকশা জালিয়াতিসংক্রান্ত দুর্নীতি মামলায় জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদকে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।এই নির্দেশনার মধ্যদিয়ে ভবনের নকশা জালিয়াতির মামলায় গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান আতিকউল্লাহ খান মাসুদের সাজা বাতিল করে হাই কোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি পেল দুদক।

এ মামলায় হাইকোর্ট থেকে খালাস পেয়েছিলেন মাসুদ।খালাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) আপিলের অনুমতি দিয়ে সোমবার এ আদেশ দেন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে আপিল বেঞ্চ।

দুদকের পক্ষে আদালতে শুনানি করেন খুরশীদ আলম খান। আর আতিকউল্লাহ খান মাসুদের পক্ষে ছিলেন এস এম আবদুল মবিন।হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদকের পক্ষ থেকে আপিল করার অনুমতি চেয়ে আবেদন করলে সোমবার শুনানি শেষে সুপ্রিম কোর্ট আবেদন গ্রহণ করে আপিলের অনুমতি দেন।আতিকউল্লাহ খানের বিরুদ্ধে ২০০৭ সালে নকশা জালিয়াতির মোট পাঁচটি মামলা দায়ের করে দুদক। এসব মামলায় তার ৩৫ বছরের কারাদণ্ড এবং ১৬ কোটি টাকা অর্থদণ্ড দেয়া হয়। এ ছাড়া হিসাববহির্ভূত অর্জনের অপর একটি মামলায় নিম্ন আদালত ২০০৮ সালে আতিকউল্লাহ খান মাসুদকে ১৩ বছর কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেন।

তবে এসব মামলায় ২০১০ সালে হাইকোর্ট তাকে খালাস দিয়ে মামলা বাতিল করেন। এর বিরুদ্ধে নকশা জালিয়াতির একটি মামলা লিভ টু আপিলের অনুমতি চেয়ে আবেদন করে দুদক।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া