adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সীমান্তে বিএসএফ গুলি করে মেরে ফেললো এক বাংলাদেশিকে

bsfডেস্ক রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার গাইপাড়া সীমান্তে গুলিতে এক বাংলাদেশি নিহত ও দুইজন আহত হয়েছেন। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এই হতাহতের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। তাতক্ষণিকভাবে নিহত ব্যক্তির নাম ও ঠিকানা জানা যায়নি।

গ্রামবাসী সূত্রে জানা গেছে,২৬ মার্চ শনিবার দিনগত রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে গাইপাড়া গ্রামের তৈমুর রহমানের ছেলে আব্দুর রহিমের নেতৃত্বে ১০/১২ জনের একটি দল ২৬টি গরু নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার ঠাকুরবাড়ি সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে ফিরছিল।

এ সময় ভারতীয় সীমান্তের দুই কিলোমিটার ভেতরে ঠাকুরবাড়ি বিএসএফ ফাঁড়ির সদস্যরা প্রথমে বাংলাদেশি গরুর রাখালদের পথরোধ করে। তারা সীমান্তের দিকে এগোতে থাকলে বিএসএফ তাদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড ছুড়ে। এতে এক বাংলাদেশি ঘটনাস্থলেই প্রাণ হারায়। আহত হয় অপর দুই বাংলাদেশি।

তবে আহতদের নিয়ে বাংলাদেশিরা সীমান্তের এপারে ফিরে আসতে সক্ষম হয়। আহতদের রাতেই চিকিতসার উদ্দেশ্যে গোপন স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

শিবগঞ্জের অহেদপুর বিজিবি কোম্পানির কমান্ডার সুবেদার ইব্রাহিম হোসেন জানান, রাতে সীমান্তের ওপারে গ্রেনেডের শব্দ পেয়েছেন। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি-না বিজিবির পক্ষ থেকে নিশ্চিত হতে পারেননি। শুধু লোকমুখে হতাহতের কথা জেনেছেন। ভোর থেকে অনুসন্ধান চালানো হচ্ছে বলে জানান তিনি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া