adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিও ছাড়া পাসপোর্ট নয়, আদেশ জারি

passportsm_274677186ডেস্ক রিপোর্ট : সরকারি কর্মকর্তাদের অফিসিয়াল পাসপোর্ট তৈরিতে সরকারি আদেশ (জিও) জমা দেওয়া সংক্রান্ত পরিপত্র জারি হয়েছে। রোববার (২৭ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ পরিপত্র জারি করে।
 
মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. শামীম হোসেনের গত ২৪ মার্চ স্বাক্ষরিত পরিপত্রে বলা হয়, অফিসিয়াল পাসপোর্টের যথাযথ ব্যবহার নিশ্চিতে এ পরিপত্র জারি করা হয়েছে।
 
শুধু বিভাগীয় অনাপত্তিপত্র দিয়েই নয়, অফিসিয়াল পাসপোর্ট তৈরিতে সরকারি আদেশ (জিও) জমা দেওয়ার বিধান করা হয়। এর আগে অফিসিয়াল পাসপোর্ট তৈরিতে শুধুমাত্র সরকারি কর্মকর্তাদের সংশ্লিষ্ট বিভাগের অনুমোদন বা অনাপত্তিপত্র লাগতো। শুধুমাত্র বিদেশে যাওয়ার জন্য প্রয়োজন হতো সরকারি আদেশ।
 
জারি করা পরিপত্রে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের তালিকায় যেসব মন্ত্রণালয়, বিভাগ, অধিদফতর, পরিদফতর, অধস্তন অফিস, স্বায়ত্ত্বশাসিত সংস্থা ও করপোরেশনের কর্মরতদের অফিসিয়াল পাসপোর্ট দেওয়া হবে। বিনা ফিতে চিকিৎসা, হজ, তীর্থস্থান ভ্রমণের ক্ষেত্রে সরকারি আদেশের অনুকূলে অফিসিয়াল পাসপোর্ট প্রদান করা হবে। অন্যান্য ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ অনাপত্তি সনদ সাপেক্ষে সাধারণ পাসপোর্ট ইস্যু করা হবে।

বাংলানিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া