adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এ বছরই বাংলাদেশের সঙ্গে খেলবে যারা

BANGLADESHস্পোর্টস ডেস্ক : ষষ্ঠ টি২০ বিশ্বকাপের শেষটাও ভালো হলো না বাংলাদেশের। শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৫ রানে হেরে যান টাইগাররা। আজ রোববার সকালে দেশে ফিরেছেন তারা। আপাতত কিছুদিন বিশ্রামে থাকবেন মাশরাফিরা। এরপর আবার তাদের নেমে পড়তে হবে আন্তর্জাতিক ক্রিকেটীয় ব্যস্ত সূচিতে। যদিও এখন পর্যন্ত সেই সূচি চূড়ান্ত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে চলতি বছরে টাইগারদের প্রতিপক্ষ হওয়ার সম্ভাবনা রয়েছে যাদের, সেই বিবরণ দেয়া হলো:

এ বছরের পরবর্তী সূচিতে রয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে বাংলাদেশের সিরিজ। এ ছাড়া জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার সঙ্গেও সিরিজ আয়োজনের ব্যাপারে আলোচনা করছে বিসিবি। এই আলোচনার নেপথ্যে অবশ্য যৌক্তিক কারণও রয়েছে। কেননা দ্বি-পাক্ষিক সিরিজগুলোর আয়োজন সাধারণত আইসিসির তত্ত্বাবধায়নে থাকে না। সিরিজগুলো আয়োজন করতে হয় দুই বোর্ডের সম্মিলিত আলোচনার মাধ্যমেই। তার জন্য অবশ্য সুবিধামতো সময়টা বড় ব্যাপার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড হাঁটছে সেই পথ ধরেই।

এদিকে আগামী মাসের (এপ্রিল) শেষের দিকটাতে ঘরের মাঠে শ্রীলঙ্কাকে স্বাগত জানাতে চায় বাংলাদেশ। লঙ্কান বোর্ডের সঙ্গে দ্বি-পাক্ষিক সিরিজ আয়োজন করার ব্যাপারে আলোচনা অব্যাহত রেখেছে বিসিবি। চলতি বছরের জুন-জুলাইয়ে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি২০ ম্যাচ খেলতে জিম্বাবুয়ে যাওয়ার কথা রয়েছে সাকিব-তামিমদের। আগস্টে রয়েছে ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে সিরিজ খেলার সম্ভাবনা। বাংলাদেশের ভারত সফরে খেলার কথা রয়েছে তিনটি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ।

ইডেনে ভারতের বিপক্ষে সিরিজ খেলে দেশে ফিরবেন টাইগাররা। সেপ্টেম্বরে ঘরের মাঠে ক্যারিবিয়ানদের স্বাগত জানাবেন মাশরাফি। স্যামি-গেইলদের সঙ্গে ৭টি ওয়ানডে খেলার কথা রয়েছে বাংলাদেশের। অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় আসতে পারে ইংল্যান্ড। এরপর নভেম্বরে নিউজিল্যান্ড সফরে যাওয়ার সম্ভাবনা রয়েছে মাশরাফিদের। কিউইদের সঙ্গে ৩টি ওয়ানডে, দুটি টেস্ট ও একটি টি২০ খেলার কথা চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া