adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ ম্যাচটাও জেতা হল না মাশরাফিদের

T20 Logoজহির ভূইয়া ঃ টি২০ বিশ্বকাপ আসরের শেষ ম্যাচটা জেতার স্বপ্ন দেখেছিল ক্রিকেট ভক্তরা। কিন্তু সেটাও হল না। কলকাতার ইডেনের উইকেটে হার দিয়ে মিশন শেষ হল মাশরাফিদের। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫.৪ ওভারে ৭০ রানে অলআউট! হার কি-না ৭৫ রানে! মাশরাফির আক্ষেপটা হয়তো আরও বেড়ে গেল। অনেক গুলো আক্ষেপ নিয়ে মাশরাফি বাহিনী দেশে ফিরবে।
আসলে আগের ম্যাচের শোক হয়তো আজ মাঠে নেতিবাচক প্রভাব ফেলেছে। যে কারনে ম্যাচে ২০ ওভারের কোটাও পূর্ন করতে ব্যর্থ হয়েছে মাশরাফি বাহিনীর ব্যাটসম্যানরা।
টস জিতে নিউজিল্যান্ডের দেয়া ১৪৬ রানের টার্গেট তারা করতে নেমে যা করেছে তা তো রীতিমতো অবাক করা বিষয়। যেদল ভারতের মতো শক্তিশালী দলকে নাকানি-চুবানি খাইয়ে ছেড়েছে, সে দল কিনা স্কুলের নামতা পড়ার মতো টড অর্ডারে ব্যক্তিগত রান! তামিম ৩, মিথুন ১১, সাব্বির ১২, সাকিব ২, সৌম্য ৬ আর মাহমুদুল্লাহ ৫ রানে সাঁজ ঘওে দর্শক সারিতে বসে গেছেন!
একা শুভাগত হোমের পক্ষে আর কি করা সম্ভব? যেখানে ১১.২ ওভারে ৪৬ রান, ৫২ বলে ১০০ রান স্কোরে জমা করতে হবে সে আর সম্ভব হয়নি কোন সঙ্গী না থাকায়। আসলে ক্রিজে টপ অর্ডারের কাউকেই মনের শক্তি নিয়ে ব্যাট করতে দেখা যায়নি। মানসিক শক্তিতো আগের ম্যাচে ভারতের বিপক্ষে ব্যাঙ্গালোওে হারিয়ে এসেছে। সেটা আর নিউজিল্যান্ডের বিপক্ষে ইডেনের উইকেট ফিরে পায়নে মাশরাফিরা। ১৫.৪ ওভারে ৭০ রানেই সব শেষ হল। মুলত স্পিনার গ্রান্ডট ইলিয়ট ৪ ওভাওে মাত্র ১২ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করে বাংলাদেশের মেরুদন্ড ভেঙ্গে দিয়েছে। পুরো ইনিংনে কেউ সহজ স্বাভাবিক ভাবে খেলতে পারেনি।
এর আগে নিউজিল্যান্ড টস জিতে ব্যাট হাতে স্কোর বোর্ডে জমা করে ৮ উইকেটে ১৪৫ রান। ওপেনার হ্যারি নিচোলস ৭ রানে মুস্তাফিজের বলে বোল্ড হলেও কর্ণপাত করেনি নিউজিল্যান্ড টপ অর্ডার। অপর ওপেনার উইলিয়ামসন ৪২ আর ওয়ান ডাউনে নামা মুনরোর ৩৫ রান তারই প্রমান বহন করে। মিডল অর্ডারে টেইলর ২৮ রান ব্লাক ক্যাপদের আরও এগিয়ে দেয়। ১৫.৪ ওভারে ৪ উইকেটে শত রান পূর্ন। আর ২০ ওভারের কোটা শেষ হয় ৮ উইকেটে ১৪৫ রানে। শেষ ওভারের ৪র্থ ও ৫ম বলে মুস্তাফিজ উইকেট শিকার করে হ্যাট্রিকের সুযোগ তৈরি করেন। কিন্তু শেষ বলে ছক্কা খেয়ে যান বিশ্ব তারকা পেসার মুস্তাফিজ। ২২ রানে ৪ ওভারে ৫টি মুস্তাফিজ, মাশরাফি ৩ ওভারে ২১ রানে ১টি, আল আমিন ৪ ওভারে ২৭ রানে ২ উইকেট শিকার করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া