adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাই – জিততে পারলো না ব্রাজিল

Brazilস্পোর্টস ডেস্ক : নিজেদের মাঠে দুই গোলে এগিয়ে গিয়েও জিততে পারল না ব্রাজিল। আন্তর্জাতিক অঙ্গনে লুইস সুয়ারেসের প্রত্যাবর্তনের ম্যাচটি ঘুরে দাঁড়িয়ে ২-২ গোলে ড্র করেছে উরুগুয়ে। 

ব্রাজিলের রেসিফিতে বাংলাদেশ সময় শনিবার সকালে বিশ্বকাপের বাছাইয়ের গুরুত্বপূর্ণ এই ম্যাচে চোটের কারণে দিয়েগো গদিন আর হোসে হিমিনেস না থাকায় রক্ষণ নিয়ে সমস্যায় পড়তে হয় উরুগুয়েকে। ম্যাচ শুরুর পর ৩৯ সেকেন্ডের মধ্যেই গোল খেয়ে বসে অতিথিরা।

ডান পাশ এক খেলোয়াড়কে কাটিয়ে উইলিয়ানের দারুণ ক্রসে কোনোমতে শুয়ে পড়ে পা বাড়িয়ে বল জালে জড়িয়ে দেন বায়ার্ন মিউনিখের উইঙ্গার দগলাস কস্তা। তখন পর্যন্ত বলে পা ছোঁয়াতে পারেনি উরুগুয়ের খেলোয়াড়রা।

২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রেনাতো আগুস্তো। নেইমারের বুদ্ধিদীপ্ত রক্ষণচেরা পাস ডি-বক্সের ভেতর স্লাইড করেও বিপদমুক্ত করতে পারেননি আলভারো পেরেইরা। বল পেয়ে আগুয়ান গোলরক্ষক ফের্নান্দো মুসলেরাকে কাটিয়ে জালে জড়িয়ে দেন চীনের ঘরোয়া ফুটবলে খেলা এই মিডফিল্ডার।

পাঁচ মিনিট পরই একটি গোল শোধ করেন কাভানি। ক্রস থেকে সানচেসের হেডে বল পেয়েই জোড়ালো শটে গোলরক্ষক আলিসন বেকারকে ফাঁকি দেন পিএসজির এই ফরোয়ার্ড।

আর বিরতির পরপরই উরুগুয়েকে সমতায় ফেরান ফিফার নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক কোনো ম্যাচে খেলতে নামা সুয়ারেস।

বাঁ দিক থেকে বল পেয়ে নিখুঁত ফিনিশিংয়ে বল জালে জড়ান বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। আলিসন বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি। দেশের হয়ে সুয়ারেসের গোল হলো ৪৫টি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া