adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাছান মাহমুদ বললেন – ব্রাসেলসে হামলা ও বাংলাদেশে বিদেশি হত্যা একই সূত্রে গাঁথা

hasan4_106951নিজস্ব প্রতিবেদক : বেলজিয়ামের ব্রাসেলসে সন্ত্রাসী হামলার ঘটনাকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের অংশ হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সেখানে (ব্রাসেলসে) যে সন্ত্রাসী হামলা হয়েছে, কিছুদিন পূর্বে প্যারিসের সন্ত্রাসী হামলা ও আমাদের দেশে বিদেশিদের ওপরে হামলা ও হত্যা সব ঘটনা একই সূত্রে গাঁথা।

আজ ২৫ ্রঢ়Æ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ব্রাসেলসে সন্ত্রাসী হামলার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, কোনো ঘটনাই বিচ্ছিন্ন নয়। একটির সঙ্গে অপরটির কোনো না কোনো যোগসূত্র আছে।

ব্রাসেলসের ঘটনায় নিন্দা জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদ বিশ্বব্যাপী তাদের সন্ত্রাসের বিষবাষ্প ছড়িয়ে দিয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্যি, আমাদের দেশে এ আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে আশ্রয় দিয়েছে বিএনপি-জামায়াত জোট। ক্ষমতার অভিলাস চরিতার্থ করার জন্য তারা জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিল। দেশকে অস্থিতিশীল করার জন্য, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য বিদেশি হত্যাসহ ব্লগার হত্যাকাণ্ড বিএনপি-জামায়াত জোটের ছত্রছায়ায় হয়েছিল।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন, ন্যাটোসহ বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের সদর দপ্তর ব্রাসেলসে। আমি মনে করি সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সঙ্গে এসব সংগঠনের ঘনিষ্ঠভাবে কাজ করা প্রয়োজন।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া