adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসাদুজ্জামান নূর বললেন – একদিনের ঘোষণায় দেশ স্বাধীন হয়নি

noorনিজস্ব প্রতিবেদক : সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, কারও একদিনের ঘোষণায় বাংলাদেশ স্বাধীন হয়নি।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে সব শ্রেণির মানুষের অংশগ্রহণে মুক্তিযুদ্ধের মাধ্যমে এ দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে।
২৪ মার্চ বৃহস্পতিবার রাজধানীর বিসিআইসি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ওই আলোচনা সভার আয়োজন করে শিল্প মন্ত্রণালয়।
আসাদুজ্জামান নূর বলেন,মুক্তিযোদ্ধাদের ৯৫ ভাগ ছিলেন গ্রামের সাধারণ স্বল্প শিক্ষিত কিংবা নিরক্ষর মানুষ।কালুরঘাট বেতার কেন্দ্রের ঘোষণা শুনে তাদের কেউ মুক্তিযুদ্ধে অংশ নেননি। বঙ্গবন্ধুর নেতৃত্বের প্রতি আস্থা ও আনুগত্যের কারণে তারা ৭ মার্চের পর থেকে যুদ্ধের প্রস্তুতি নিতে শুরু করেন। বঙ্গবন্ধুর সাহসী কণ্ঠস্বর তাদেরকে যুদ্ধক্ষেত্রে প্রেরণা ও সাহস যুগিয়েছে।
তিনি আরও বলেন, স্বাধীনতার পর বাংলাদেশের অর্থনীতি অনেক দূর এগিয়েছে। গ্রামীণ সমাজ কাঠামোতে অর্থনৈতিক উন্নয়নের রূপান্তর ঘটেছে।দেশে টেকসই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দক্ষ, সুশিক্ষিত ও মানবিক মূল্যবোধ সম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তোলার ওপর গুরুত্ব দেন সংস্কৃতিমন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া