adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থমন্ত্রীকে প্রতিবন্ধী বললেন আবুল বারকাত

abul_barakat_jugantor_77761নিজস্ব প্রতিবেদক: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ‘প্রতিবন্ধী’ আখ্যা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও অর্থনীতিবিদ আবুল বারকাত। ২৩ মার্চ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার ইনস্টিটিউট মিলনায়তনে ‘প্রতিবন্ধীদের কর্মসংস্থান এবং গণমাধ্যম ও কর্পোরেট মহলের ভূমিকা’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বেসরকারি সংস্থা লিওনার্ড চেশিয়ার ডিজএবিলিটি (এলসিডি) বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে।
আবুল বারকাত বলেন, ‘আমাদের বাজেট প্রতিবন্ধীবান্ধব নয়। বাজেটে সমাজের অসহায় এই মানুষগুলোর জন্য যে বরাদ্দ থাকার প্রয়োজন তা থাকে না। আর অর্থমন্ত্রী তো নিজেই একজন প্রতিবন্ধী।’
তিনি বলেন, প্রতিবন্ধীরা সমাজের অবিচ্ছেদ্য একটি অংশ। দেশের বড় বড় করপোরেট হাউজগুলোকে প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে হবে। গণমাধ্যমকেও প্রতিবন্ধীদের সহায়তায় এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, প্রতিবন্ধীরা সমাজের সম্পদ। তাদের সমতার দিকগুলো চিহ্নিত করতে পারলে সমাজ আরো সমৃদ্ধ হবে। প্রতিবন্ধী জনগোষ্ঠীর উন্নয়নের জন্য বিশেষায়িত শিক্ষা, উপযুক্ত কর্মসংস্থান ও সমাজের সঙ্গে খাপ খাওয়ানোর চ্যালেঞ্জ মোকাবিলায় সকলকে এগিয়ে আসতে হবে।
এসময় প্রতিবন্ধীদের কর্মসংস্থানের স্বীকৃতি হিসেবে আনন ট্রেক্স গ্রুপের পরিচালক আনোয়ারুল ইসলাম ফেরদৌস, আখতার ফার্নিশার্স লিমিটেডের উপ-প্রধান এস এ বি বাকিউল হক, ভিনটেজ ডেনিম লিমিটেডের ব্যবস্থাপক নাহিল আহমেদ, রূপসী গ্রুপের অতিরিক্ত বিভাগীয় ব্যবস্থাপক নাসির উদ্দিন এবং ডিফারেন্ট লেইস সুজ লিমিটেডের সভাপতি আখতার লায়েকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী।
এলসিডি বাংলাদেশের সভাপতি আবুল বারাকাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এলসিডি দক্ষিণ এশিয়ার কর্মসূচি ব্যবস্থাপক শিবরাম এস দেশপান্ডে, এক্সেঞ্চার কমিউনিকেশনস ইনফ্রাস্ট্রাকচার সলুশনস লিমিটেডের প্রধান নির্বাহী রায়হান শামসী, আখতার গ্রুপের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক কে এম আখতারুজ্জামান এবং রোটারি বাংলাদেশের ঢাকা ডিস্ট্রিক্ট গভর্নর এস এ এম শওকত হোসেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া