adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের সংগ্রহ ১৪৬/৭

T20 Logoজহির ভূইয়া ঃ আগের দিন অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর সাকিব আল হাসান বলেছিলেন আগামী দুই ম্যাচ অন্য রকম স্মরণীয় করে রাখতে চান। তার মধ্যে একটি আজ ব্যাঙ্গালোরে ভারতের বিপক্ষে। টি২০ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক ভারতকে ৭ উইকেটে ১৪৬ রানে আটকে দিয়ে সেটাই যেন আগাম ঘোষনা করতে চাইছে বাংলাদেশ। অঘটন না হলে আজ মাশরাফিরা টি২০ বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেতে পারে।

পেসার তাসকিনকে হারিয়ে এমনিতেই মনের দিক থেকে ভাল অবস্থানে নেই। তার উপর ভারতীয় মিডিয়া মুস্তাফিজকে নিয়ে কথা উঠানোর চেস্টা করছে। নিজেদের মানসিক অবস্থা ফিরে পেতে আজকের ম্যাচটা বিশেষ ভূুমিকা রাখবে। বাংলাদেশ দলের ফিল্ডিং আর বোলিং দেখে সেটা পরিস্কার বোঝা গেছে। কিছু করতে চায় মাশরাফিরা।

টস জিতে মাশরাফি বল বেছে নিয়েছেন। যার ফলাফল ২০ ওভার শেষে ১৪৬ রান। দুই ওপেনার হেসে খেলে রান তোলার চেস্টা সহজ ছিল না। যে কারনে ১০ ওভার শেষে রান ৬০ স্পর্শ করেনি। ২ উইকেটে ৫৯! ভারতীয়দের শক্তিশালী ব্যািিটং লাইনও আজ মাথা নত করেছে।

দুই ওপেনার রহিত শর্মা আর শেখর দেওয়ান ভালই জুটি বেঁেধ ছিলেন। ৫.২ ওভারে মুস্তাফিজের বলে বিশাল ছক্কা। পরের বলে আবারও ছক্কা। কিন্তু ওভারের শেষ বলে মুস্তাফিজের লাইন মিস করলেন শর্মা। বল ফিল্ডার সাব্বিরের হাতে। ১৬ বলে ১৮ রানে শর্মা সাঁজ ঘরে। আর অপর ওপেনার শেখর দেওয়ান যখন ২২ বলে ২৩ রানে বোলারদের শাসন করার শুরু করেছেন ঠিক তখনই সাকিবের আক্রমন। সাকিবের বলে এলবি’র ফাঁদে! দ্বিতীয় উইকেটের পতন।

৪৫ রানে ২ উইকেট পতনের পর কোহেলী আর সুরেশ রাইনা জুটি দ্রুত রান তুলে নি¤œ স্কোরের ঝুঁকি এড়াতে চাইছিল। প্রায় সফলও হয়ে গিয়েছিল এই জুটি। ৪৫ থেকে ৯৫ রান- ৫০ রানের পার্টনারশীপ! উল্লেখ্যযোগ্য বটে। এরপরই আরাফাত সানীর বদলে দলে ডাক পাওয়া শুভাগত হোম ২৪ বলে ২৪ রান করা কোহেলীকে বোল্ড করলে ম্যাচ আবারও বাংলাদেশের নিয়ন্ত্রনে আসে। ১৫ ওভারে স্কোরে ৩ উইকেটে ১১২।

এরপরই ৩০ রান করা রাইনা ফিরে গেলেন আল আমিনের বলে সাব্বিরের বলে। ১৫.১ ওভারে রাইনা আর পরের বলে ১৫.২ ওভারে নতুন ব্যাটসম্যান পান্ডে তুলে দিলেন। উড়ন্ত বলে ঝাঁপ দিলেন ফিল্ডার সৌম্য। এক হাতেই ক্যাচ তালুবন্দি! ৫ উইকেটের পতন। ১৬তম ওভারটি ছিল ভারতের জন্য অন্ধকারময়। ৬ বলে ২ উইকেটের পতন আর রান জমা ২টি মাত্র! ১১২ থেকে ১১৪! চাপ কাকে বলে বুঝতে পেরেছে ভারতীয় ব্যাটসম্যানরা। যুবরাজ সিং ৩ রানে মাহমুদুল্লাহ হাতে ক্যাচ দিলেন আল আমিনের বলে। ১১৭ রানে ৬ উইকেট, ১৬.৫ ওভার শেষ। অধিানয়ক ধোনীর ভয়াবহ আক্রমনে ভারত ১৯ ওভার শেষে ১৩৭ রানে। ২০তম ওভারের প্রথম বলেই ১২ রান করা ধোনীর সঙ্গী জাদেজাকে মুস্তাফিজ বোল্ড করলেন। শেষ দিকে আর উইকেটের পতন ঘটেনি। ১৪৬ রানে শেষ হয় ভারতের ইনিংস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া