adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে- পাকিস্তান হারল ২২ রানে

8dfbaec5c83f9052af8bbbad79b3ff85-56f181960be95ক্রীড়া প্রতিবেদক : প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করলো নিউজিল্যান্ড। পাকিস্তানকে ২২ রানে হারিয়ে সুপার টেনে টানা তিন ম্যাচেই দুর্দান্ত জয় পেল ব্ল্যাক ক্যাপসরা। মঙ্গলবার কিউইদের দেওয়া ১৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ১৫৮ রান করতে সক্ষম হয় পাকিস্তান। ফলে ২২ রানের জয় নিয়ে সেমিফাইনালে উঠে গেছে নিউজিল্যান্ড।
মঙ্গলবার মোহালির বিন্দ্রা স্টেডিয়ামে গ্রুপ ‘টু’র ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন। ওপেনিং জুটিতে পাওয়ার প্লে’র ছয় ওভারে ৫৫ রান তোলেন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়ামসন। অষ্টম ওভারের মাথায় উইলিয়ামসনকে (১৭) ফিরিয়ে কিউইদের প্রথম উইকেটের পতন ঘটান মোহাম্মদ ইরফান।
পরের ওভারেই কলিন মুনরোকে (৭) শারজিল খানের ক্যাচে পরিণত করেন শহীদ আফ্রিদি। তবে অপর প্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন গাপটিল। ১৫তম ওভারের মাথায় মোহাম্মদ সামির বলে বোল্ড হওয়ার আগে তাঁর ব্যাট থেকে আসে ৪৮ বলে ৮০ রানের বিস্ফোরক ইনিংস। তাতে ছিল ১০টি চার ও ৩টি ছক্কার মার।
লুক রনকিকে (১১) সঙ্গে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে ৩২ রান যোগ করেন রস টেইলর। ২৩ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন টেইলর। তার আগে ১৪ বলে ২১ রান করে আউট হন কোরি অ্যান্ডারসন। নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় ব্ল্যাক ক্যাপসরা। পাকিস্তানের হয়ে দু’টি করে উইকেট নেন সামি ও আফ্রিদি।

১৮১ রানের টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে পাকিস্তান। শারজিল খান ২৫ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলেন। পাওয়ার প্লে’র ছয় ওভারেই আসে এক উইকেটে ৬৬ রান। তবে ষষ্ঠ ওভারের মাথায় শারজিলের বিদায়ের পর আর কেউই দলের হাল ধরতে পারেননি। আরেক ওপেনার আহমেদ শেহজাদ ৩০ (৩২ বলে) রান করে আউট হন। হাফিজের জায়গায় সুযোগ পাওয়া খালিদ লতিফ মাত্র ৩ রান করেই সাজঘরে ফেরেন।

আফ্রিদিও ব্যর্থতার পরিচয় দেন। ৯ বলে ১৯ রান করে ১৬তম ওভারে প্যাভিলিয়নের পথ ধরেন পাকিস্তান অধিনায়ক। জয়ের জন্য শেষ আশাটুকু ছিল ওমর আকমল ও শোয়েব মালিকের ব্যাটে। কিন্তু, ১৮তম ওভারে সমর্থকদের হতাশাই উপহার দেন আকমল (২৬ বলে ২৪)। শেষদিকে, শোয়েব মালিকের ১৫ ও সরফরাজ আহমেদের ১১ রানের ইনিংস জয়ের জন্য যথেষ্ট ছিল না। নির্ধারিত ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় পাঁচ উইকেটে ১৫৮। কিউইদের হয়ে দু’টি করে উইকেট নেন মিচেল স্যান্টনার ও অ্যাডাম মিলনি। বাকি উইকেটটি নিয়েছেন ইশ শোধি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া