adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তাসকিনকে আইসিসি রিভিউ-র সুযোগ দিয়েছে

CANBERRA, AUSTRALIA - FEBRUARY 18:  Taskin Ahmed of Bangladesh celebrates taking the wicket of Hamid Hassan of Afghanistan during the 2015 ICC Cricket World Cup match between Bangladesh and Afghanistan at Manuka Oval on February 18, 2015 in Canberra, Australia.  (Photo by Cameron Spencer/Getty Images)জহির ভূইয়া ঃ বাংলাদেশ ক্রিকেটের জন্য গত তিন দিন ধরে বাজে সময় যাচ্ছে। কারন আইসিসি কর্তৃক বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম স্ট্রাইক বোলার তাসকিন আহমেদের বেলিং এ্যাকশান অবৈধ ঘোষনা হয়। সঙ্গে স্পিনার আরাফাত সানীর বোলিং এ্যাকশানও অবৈধ ঘোষনা করে আইসিসি। গতকাল আইসিসির কাছে তাসকিনের বোলিং এ্যাকশান রিভিউ করার আবেদন জানায় বিসিবি। সঙ্গে আজ ভারতের বিপক্ষে খেলার আবেদন করে বিসিবি। কিন্তু আইসিসি রিভিউর আবেদন মঞ্জুর করলেও ভারতের বিপক্ষে ব্যাঙ্গালোরে টি২০ বিশ্বকাপের ম্যাচে খেলার আবেদন বাতিল করে দেয়।


১৯ মার্চ হতবাক হয়ে পড়ে পুরো ক্রিকেট বিশ্ব ও বাংলাদেশ ক্রিকেট। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড আইসিসিকে লিখিত ভাবে বিষয়টি নতুন করে পরীক্ষার অনুরোধ জানালে পরিস্থিতি কিছুটা হলেও পাল্টেছে। বিসিবি ভূমিকা ছিল অবশ্য কঠিন অবস্থানে। যে কারনে আইসিসি তাসকিনের বোলিং এ্যাকশান নতুন করে রিভিউ করতে বাধ্য হল। আজ আইসিসি আনুষ্ঠানিক ভাবে সে ঘোষনা দিয়েছে। এমনকি আজ ভারতের বিপক্ষে ব্যাঙ্গলোরে তাসকিনকে একাদশে দেখাও যেতে পাওে বলে একটি সম্ভাবনা তৈরি হয়েছি। কিন্তু সেটা বাতিল করে দিয়েছে আইসিসি।

এ প্রসঙ্গে বিসিবি সিইও নিজাম উদ্দিন সুজনের সঙ্গে যোগাযোগ করা হল তিনি জানান,আমরা আইসিসিকে তাসকিনের অবৈধ বোলিং এ্যাকশান গুলো নতুন কওে রিভিউ করার আবেদন জানাই। আমরা বিষয়টি সর্তকর্তার সঙ্গে দেখার জন্য আবেদন করেছি। যাতে করে যেমন তেমন করে পরীক্ষা কওে রিপোর্ট দেয়া না হয়। এবং তাসকিনের আজ ম্যাচে খেলার জন্য আবেদন করি। কিন্তু আইসিসি তাসকিনের সাসপেন্সন বহাল রেখেছে। তাই রিভিউ রিপোর্ট না আসা পর্যন্ত তাসকিন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে না।”


১২ মার্চ আরাফত আর ১৪ মার্চ তাসকিনের বোলিং এ্যাকশান চেন্নাইতে পরীক্ষার পর ১৯ মার্চ সন্ধ্যায় আইসিসি বোমা ফাঁটায়। আর আজ ২৩ মার্চ বাংলাদেশ-ভারতের টি২০ বিশ্বকাপ ম্যাচের আগে সকালে নতুন ঘোষনা দিয়েছে। কারন গত কাল ২২ মার্চ বিসিবির সঙ্গে আইসিসি কর্মকর্তাদের টেলি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। তাসকিনকে আরেকটি সুযোগ দিয়েছে আইসিসি সে কারনেই। নতুন করে তাসকিকের বোলিং এ্যাকশান পরীক্ষা করা হবে। এবং তার পরীক্ষার পর রিপোর্ট দেখে সিদ্ধান্ত দেবেন আইসিসির জুডিসিয়াল কমিশনার। তাসকিসের বোলিং এ্যাকশানের যে সব অংশ অবৈধ বলে ঘোষনা দিয়েছে আইসিসি সেসব সর্তকতার সঙ্গে পরীক্ষা করা হবে। কারন আইসিসির ঘোষনার বিপরিতে বিসিবি পাল্টা জবাব দিয়েছে যথেস্ট শক্ত ভিত্তির উপর দাঁড়িয়ে। অবশ্যই এটা তাসকিরে জন্য এবং দলের জন্য সুখবর।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া