adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বেকেনবাওয়ারসহ ছয় জনের বিরুদ্ধে তদন্ত শুরু

1+Soccer+legend+Franz+Beckenbauer+pauses+to+look+out+on+the+city+on+top+of+the+Empire+State+Building+during+an+event+to+celebrate+the+start+of+the+New+York+Cosmos+2015+season,+in+New+York+April+17স্পোর্টস ডেস্ক : জার্মানির ২০০৬ সালের বিশ্বকাপের আয়োজক হওয়ার প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগে বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও কোচ ফ্রাঞ্জ বেকেনবাওয়ারসহ মোট ছয় জনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

 জার্মান ফুটবল সংস্থার দেওয়া এক প্রতিবেদন পর্যবেক্ষণ করে ফিফার এথিকস কমিটি এই তদন্ত শুরু করেছে। 

গত অক্টোবরে, ৭০ বছর বয়সী বেকেনবাওয়ার ২০০৬ বিশ্বকাপের স্বাগতিক নির্বাচনের প্রক্রিয়ায় একটি ‘ভুল’ করার কথা স্বীকার করেন এবং তার পুরো দায়িত্ব নেওয়ার কথাও জানান।

২০০০ সালে হওয়া আয়োজক নির্বাচনে দক্ষিণ আফ্রিকাকে ১২-১১ ভোটে হারিয়ে ওই বিশ্বকাপের স্বাগতিক হয় জার্মানি।

জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফবি) সাবেক সহ-সভাপতি, ২০০৬ বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটির সভাপতি বেকেনবাওয়ার অধিনায়ক হিসেবে ১৯৭৪ সালে পশ্চিম জার্মানিকে বিশ্বকাপ জিতেয়েছিলেন। ফিফা নির্বাহী পরিষদের সাবেক এই সদস্য ১৯৯০ সালে জার্মানির বিশ্বকাপ জয়ী দলের কোচের দায়িত্বে ছিলেন।
ছয় জনের মধ্যে বেকেনবাওয়ার ছাড়াও আছেন ডিএফবির সাবেক সভাপতি এবং ফিফা ও উয়েফার নির্বাহী পরিষদের বর্তমান সদস্য ভলফগাং নিয়েরবাখ।

জার্মানির সাপ্তাহিক পত্রিকা ডের স্পিগেলের গত বছরের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বকাপের আয়োজক হওয়ার জন্যে ভোট কিনতে ৬৭ লাখ ইউরোর একটি তহবিল ব্যয় করা হয়। ডিএফবি অবশ্য সে অভিযোগ অস্বীকার করে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া