adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে উত্থান, সিএসইতে মিশ্র ধারা

st_106504নিজস্ব প্রতিবেদক : দরপতনের একদিন পর কিছুটা ঘুরে দাঁড়িয়ে দেশের পুঁজিবাজার। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে শেষ হয়েছে লেনদেন।  অপর বাজার  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে মিশ্র ধারায়। তবে গতকালের তুলনায় আজ লেনদেন ডিএসইতে বাড়লেও কমেছে সিএসইতে।

ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২২ মার্চ  ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩০ কোটি টাকার শেয়ার। যা গতকালের তুলনায় ৯০ কোটি টাকা বা  ২৬ দশমিক ৪২ শতাংশ বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৪০ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার।

একই দিনে ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১১ পয়েন্ট বেড়ে চার হাজার ৪৪২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৯১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- কেয়া কসমেটিকস, বেক্সিমকো ফার্মা, এমারেল্ড অয়েল, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, স্কয়ার ফার্মা, এএফসি অ্যাগ্রো বায়োটেক, বিডি থাই অ্যালুমিনিয়াম, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, পাওয়ার গ্রীড এবং অলটেক্স ইন্ডাস্ট্রিজ।

একইসঙ্গে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিকে আজ সিএসইতে সার্বিক সূচক ৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৭৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ৭৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া