adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি নির্বাচন – সহিংসতায় চার জেলায় ১০ জন নিহত

upডেস্ক রিপোর্ট : ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের পর সহিংসতায় দেশের চার জেলায় ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে পিরোজপুরে ছয়জন, কক্সবাজারে দুইজন, ঝালকাঠিতে একজন এবং নেত্রকোনায় একজন।

২২ মার্চ মঙ্গলবার রাতে ভোট গণনা চলাকালে পিরোজপুরের মঠবাড়িয়ার ধানিশাপা ইউনিয়নে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে ছয়জন নিহত হয়েছেন। রাত  সাড়ে ৯টার দিকে ধানিশাপা কলেজকেন্দ্রে আওয়ামী লীগ সমর্থকেরা নির্বাচনী কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখতে গেলে এই ঘটনা ঘটে। তাতক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবু আশরাফ এবং মঠবাড়িয়ার ওসি মুস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নে ইউপি সদস্য ও সমর্থকদের সঙ্গে পুলিশ-বিজিবির ত্রিমুখী সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরও ৩০ জন। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে মুন্দাদেইল ও শাহপরীর দ্বীপ এলাকায় এ সংঘর্ষ হয়।

জানা যায়, সন্ধ্যা পর ভোট গণনা শেষে ব্যালট বাক্স কেন্দ্রে নিয়ে আসার সময় শাহপরীর দ্বীপ এলাকায় পৌঁছলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও তার সমর্থকেরা তা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় তারা স্থানীয় আওয়ামী লীগের প্রার্থীকে অবরুদ্ধ করে রাখেন। পরে পুলিশ ও বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে উভয় পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।    তবে নিহত ও আহতদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

এদিকে ঝালকাঠির নবগ্রাম ইউনিয়নের কালিআন্দার সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষে এক প্রার্থীর ভাই আবুল কাশেম শিকদার কাঞ্চন নিহত হয়েছেন।

নেত্রকোনার খালিয়াজুরিতে নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ প্রার্থীর ছোটভাই গোলাম কাউসার (২৮) নিহত হয়েছেন।  নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত দেশের ৭১২টি ইউনিয়নে ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণকালেও দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে ভোট গণনার সময় বেশি সংঘর্ষের খবর পাওয়া গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া