adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইউপি নির্বাচন – পটুয়াখালীতে বিএনপির ক্যাডারদের ব্যালট বাক্স ছিনতাই, গুলিবিদ্ধ ২

PATUAKHALIডেস্ক রিপোর্ট : ২২ মার্চ মঙ্গলবার সকালে শান্তিপূর্ণভাবে পটুয়াখালী জেলার ৫০ ইউনিয়নের ৪৫৯ কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হওযার কিছু সময়ের মধ্যেই সহিংসতা ছড়িয়ে পড়ে। কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের চুঙ্গাপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপির ক্যাডাররা ব্যালট বাক্স ছিনিয়ে নেয়। এসময় পুলিশ পাঁচ রাউন্ড গুলি করলে দু’জন গুলিবিদ্ধ হয়।

এছাড়া বাউফল উপজেলার বগা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সব এজেন্ট কেন্দ্র থেকে বের করে দেওয়ার প্রতিবাদে বগা ও কেশবপুর ইউনিয়নে ভোট বর্জন করেছেন বিদ্রোহী প্রার্থী এসএম ইউসুফ ও তসলিম তালুকদার। গলাচিপা পূর্ব ডাকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

দশমিনা উপজেলার দশমিনা ইউনিয়নের বেশিরভাগ কেন্দ্র থেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে সকাল থেকে ভোট দিতে কেন্দ্রগুলোতে ভোটারদের লম্বা লাইন দেখা গেছে। তারা লম্বা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন ভোট দেওয়ার জন্য।

সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুমায়ুন কবির জানান, তার ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট চলছে। কোনও ধরনের গোলযোগ হয়নি। একই ইউনিয়নের মেম্বার প্রার্থী মিজানুর রহমান ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। একাধিকবার প্রিজাইডিং অফিসারের কাছে অভিযোগ করার পরও তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি প্রশাসন।

এখন পর্যন্ত নির্বাচনি সহিংসতায় একজন নিহত ও দুই শাতাধিক আহত হয়েছেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া