adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপিতে আ.লীগের জয়জয়কার

resultup_106654ডেস্ক রিপোর্ট : পৌরসভার পর ইউনিয়ন পরিষদ নির্বাচনেও একচেটিয়া আধিপত্য বিস্তার করছে সরকারি দল আওয়ামী লীগ। মঙ্গলবার অনুষ্ঠিত প্রথম দফার নির্বাচনে এখন পর্যন্ত পাওয়া ফলাফলে আওয়ামী লীগ বড় ব্যবধানে এগিয়ে রয়েছে।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত ফলাফলে ২৬৪টি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ প্রার্থী, ১৩টিতে বিএনপি প্রার্থী, দুইটিতে জাতীয় পার্টি ও ৩০টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীর জয়ের সংবাদ পাওয়া গেছে। এর আগে ৫৪টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

নির্বাচন কমিশনের দেয়া তথ্যমতে আজ ৭১২টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হয়েছে।  ভোটগ্রহণ চলাকালে দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সহিংসতার ঘটনা ঘটেছে। ভোটগণনাকালে চার জেলায় সংঘর্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা সরকার দলীয় প্রার্থী এবং প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও কারচুপির অভিযোগ এনেছেন। তবে নির্বাচন কমিশন বলছে, বিক্ষিপ্ত ঘটনা বাদে ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে। এই ভোটকে বিএনপি ‘প্রহসনের নির্বাচন’ বলে আখ্যায়িত করলেও সরকারি দল আওয়ামী লীগের দাবি, ভোট অবাধ ও সুষ্ঠু হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া