adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেভিয়ার বিপক্ষে রিয়ালের দুর্দান্ত জয়

ronaldo20160321031114স্পোর্টস ডেস্ক : হারের স্মৃতি ভুলে যায়নি রিয়াল। লা লিগার প্রথম পর্বে সেভিয়ার বিপক্ষে হেরেছিল দলটি। সেই প্রতিশোধ নেয়ার সুযোগ পেয়ে আর হাতছাড়া করেনি জিনেদিন জিদানের দল। রোববার রাতে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-০ গোলে জিতেছে রিয়াল। তারকাসমৃদ্ধ আক্রমণভাগের দুর্দান্ত গতি জয় এনে দেয় দলকে। 

নিজেদের মাঠে ম্যাচের শুরুতেই করিম বেনজেমার দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় রিয়াল। ডান দিক থেকে গ্যারেথ বেলের উঁচু করে বাড়ানো বল চোখের পলকে জালে জড়ান এই ফরাসি স্ট্রাইকার। এরপর ১০ মিনিট বাদে ২০ গজ দূর থেকে বেলের বিদ্যুৎ গতির শট গোলরক্ষকের আঙুল ছুঁয়ে পোস্টে লাগে। খানিক পরেই ক্রিস্তিয়ানো রোনালদোকে গোলবঞ্চিত করেন সেভিয়া গোলরক্ষক।

২৬ মিনিটে রিয়ালের ডিফেন্ডার রাফায়েল ভারানে নিজেদের বক্সে প্রতিপক্ষের আদিল রামির জার্সি টেনে ধরলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্বাগতিক গোলরক্ষক কেইলর নাভাস অবশ্য কোনো বিপদ হতে দেননি। ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে নাভাস এ মৌসুমে এ পর্যন্ত ইতালির দল আতালান্তার গোলরক্ষক মার্কো স্পোর্তিয়েলোর সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ তিনটি পেনাল্টি ঠেকিয়েছেন। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। 

দ্বিতীয়ার্ধের ১০ম মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় সেভিয়া। তবে মিডফিল্ডার ভিসেন্তে ইবোরার শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে তা আর হয়ে উঠেনি।খানিক পরেই পেনাল্টি পায় রিয়াল। তবে এবারও ব্যর্থ রোনালদো। কিন্তু সেই ব্যর্থতা বেশিক্ষন স্থায়ী হয়নি। চার মিনিট বাদেই পেনাল্টির হতাশা ভুলে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। দানিলোর নিচু করে বাড়ানো বল সহজেই জালে জড়ান এই পর্তুগিজ ফরোয়ার্ড। এই দিয়ে এ পর্যন্ত লিগের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর গোল হলো ২৮টি। 

এই গোলের মাত্র দুই মিনিটের মাথায় গোল করে ব্যবধান বাড়ান গ্যারেথ বেল। রোনালদোর পাস বেনজেমা হয়ে পান ওয়েলসের এই ফরোয়ার্ড, বিনা বাধায় লক্ষ্যভেদ করেন তিনি। ৮৭তম মিনিটে আরও একটি গোল করে ব্যবধান বাড়ান হেসে। হামেস রদ্রিগেসের বাড়ানো বল ধরে ছয় গজ বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন বেলের বদলি নামা এই স্প্যানিশ ফরোয়ার্ড। এই জয়ে ৩০ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৬৬।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া