adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যানচেস্টার ডার্বিতে জয় পেলো ইউনাইটেড

man uস্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে অন্যতম আকর্ষণীয় লড়াইয়ের নাম ম্যানচেস্টার ডার্বি। রোববার রাতে ঐতিহাসিক সেই লড়াইয়ে মুখোমুখি হয় ম্যানচেস্টার নগরীর দুই জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যানচেস্টার ডার্বিতে জয় পেয়েছে ইউনাটেড। গুরুত্বপূর্ণ ম্যাচটিতে ম্যানসিটিকে লুইস ফন গালের দল হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ের দৌড়ে ম্যানইউর চেয়ে এগিয়ে ম্যানসিটি। ৩০ মাচে ৫০ পয়েন্ট নিয়ে তালিকায় ম্যানইউর অবস্থান ষষ্ঠ। অপরদিকে সিটি রয়েছে চতুর্থ স্থানে। সমসংখক ম্যাচে ম্যানুয়েল পেলেগ্রিনির দলের সংগ্রহ ৫১ পয়েন্ট। লিগ টেবিলে শীর্ষে থাকা লেস্টার সিটির চেয়ে ম্যানসিটি পিছিয়ে ১৫ পয়েন্টে।

ঘরের মাঠে ম্যানচেস্টার ডার্বিতে জয় তুলে নিয়ে লেস্টারের সঙ্গে ব্যবধানটা কমিয়ে আনার সুযোগ ছিল সিটির। কিন্তু পারলেন না ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা। উল্টো পরাজয়ের গ্লানি সঙ্গী করে মাঠ ছেড়েছেন আগুয়েরো-কোম্পানিরা।  বলতে গেলে লিগ শিরোপার দৌড়ে অনেকটাই ছিটকে গেল ম্যানসিটি। 

এদিকে আগের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ মিস করা ম্যানইউর জন্য জয়টা আশীর্বাদই হলো। ম্যানসিটির বিপক্ষে এই জয়  এবারের লিগ টেবিলের শীর্ষ চারে থাকার অন্যতম পাথেয় হলো লুইস ফন গালের দলের। সেই পাথেয়টুকু ম্যানইউর ভাণ্ডারে সঞ্চয় করলেন ১৮ বছর বয়সী মারকাস রাশফোর্ড।

খেলার ১৬ মিনিটে স্বাগতিক সিটির জাল কাঁপান ইংলিশ এই উঠতি স্ট্রাইকার। আর তাতে ইতিহাদের গ্যালারিতে উপস্থিত ৫৪ হাজারেরও বেশি দর্শকের অধিকাংশই হতাশায় মুখ ঢাকেন। তাদের মধ্যে কিয়দাংশ ম্যানইউর সমর্থক ফেটে পড়েন বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে। আর ডার্বির মতো ম্যাচে জয়ের নায়ক মাত্র ১৮ বছর বয়সী স্ট্রাইকার মারকাস গোল করার পর উদযাপনটা কেমন করতে পারেন, তা বলার অপেক্ষা রাখে না। বুনো উল্লাসেই মেতে ওঠেন তিনি!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া