adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জনকণ্ঠ সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

atikullah_106510নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতিকে নিয়ে মানহানিকর সংবাদ প্রচারের অভিযোগে করা মামলায় দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

২১ মার্চ সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা রানী চক্রবর্তী এই পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামী ১৭ এপ্রিল পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়।

গ্রেপ্তারি পরোয়ানাভূক্ত অন্য দুই আসামি হলেন- পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক তোয়াব খান ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়।

গত ২২ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আরফান উদ্দিন খান মামলাটি করেন। ওইদিন আদালত আসামিদের ২১ মার্চ আদালতে হাজির হতে সমন জারি করেন। কিন্তু আজ আসামিরা হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৪ ফেব্রুয়ারি দৈনিক জনকণ্ঠ পত্রিকার ৬ষ্ঠ পাতায় ‘অবসরের পরে রায় লেখা: এজেন্ডা খালেদার বাস্তবায়নের দায় নতুন কাঁধে’ শিরোনামে নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের লেখা সম্পাদকীয় প্রকাশ হয়। ওই সম্পাদকীয়তে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সম্পর্কে মানহানিকর উক্তি করা হয়েছে মর্মে মামলায় অভিযোগ করা হয়েছে। এতে প্রধান বিচারপতির পদমর্যাদা, সুপ্রিম কোর্ট ও সমগ্র বিচার ব্যবস্থার মানহানি হয়েছে বলে মামলায় বলা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া