adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইএস এবার লন্ডনে হামলা নিশানা করছে

isআন্তর্জাতিক ডেস্ক : প্যারিসের পর এবার লন্ডনকে নিশানা করতে চলেছে আইএস। সিরিয়া ফেরত জঙ্গিরা শহরে একই সঙ্গে অন্তত ১০টি হামলার ছক কষছে বলে সম্প্রতি ব্রিটিশ সরকারকে সতর্ক করেছে গোয়েন্দা বিভাগ।

ব্রিটিশ ক্যাবিনেটের এক সদস্য জানিয়েছেন, 'আমরা এতদিন পর পর তিনটি জঙ্গি হানার সম্ভাবনার কথা মাথায় রেখে প্রস্তুতি নিচ্ছিলাম, তবে প্যারিসের ঘটনা থেকে শ্ক্ষা নিয়েছি যে তার চেয়েও বেশি সংখ্যক আক্রমণ হতে পারে। সাতা, আট, নয় বা দশটি হামলার জন্য আমরা তৈরি।'

ব্রিটেনের জাতীয় গোয়েন্দা সংস্থাকে সব রকম আগ্নেয়াস্ত্র তল্লাশির ওপর জোর দিতে নির্দেশ দেওয়া হযেছে। লন্ডনের বাইরে মোতায়েন সেনা রেজিমেন্টগুলিকে স্পেশ্যাল এয়ার সার্ভিসেস ও মেট্রোপলিটান পুলিশকে সাহায্য করার জন্য তৈরি থাকতে বলা হয়েছে বলে সানডে টাইমস পত্রিকা সূত্রে জানা গিয়েছে।

পাশাপাশি, রাসায়নিক ও জৈবিক অস্ত্র ঠেকাতে অক্সফোর্ডশায়ারে বিশেষ 'ডিডকট ব্যারাক' নির্মাণ করছে ব্রিটিশ সেনাবাহিনীর বম্ব ডিসপোজাল ইউনিট। সম্প্রতি স্পেশ্যাল এয়ার সার্ভিসেস বাহিনীর প্রশিক্ষণ শিবিরে গণবিধ্বংসী অত্যাধুনিক বিস্ফোরক মোকাবিলা করার বিশেষ তালিমও দেওয়া হয়েছে বলে খবর। এছাড়া, সন্ত্রাসের সম্ভাবনার কথা মাথায় রেখে ব্রিটেনের জেলে বন্দি সন্ত্রাসবাদীদের কড়া নজরদারিতে রাখা হয়েছে।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া