adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোপার পথে লেস্টারের আরেকটি জয়, চেলসির হোঁচট

1+Riyad+Mahrez+celebrates+with+teammates+after+scoring+the+first+goal+for+Leicester+Cityস্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়েছে লেস্টার সিটি, ক্রিস্টাল প্যালেসকে একমাত্র গোলে হারিয়েছে শীর্ষস্থানধারীরা।
জিততে পারেনি চেলসি, অবশ্য ওয়েস্ট হ্যামের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে হার এড়ানোটাও গাস হিডিঙ্কের দলের জন্য কম স্বস্তির নয়। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

ক্রিস্টালের মাঠে শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ ধরে রাখা লেস্টার অষ্টাদশ মিনিটে প্রথম সহজ সুযোগটি পায়। বল পায়ে বক্সে ঢুকে পড়া রিয়াদ মাহরেজ গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি।

৩৪তম মিনিটে আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজকে আর রুখতে পারেননি প্যালেস গোলরক্ষক। জেমি ভার্ডির আড়াআড়ি পাস পেয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে বল জালে জড়ান লেস্টারের মাঝমাঠের সেরা খেলোয়াড়।

শেষ পর্যন্ত এই গোলেই লিগে ১৯তম জয় নিশ্চিত হয় লেস্টারের। ৩১ ম্যাচে তাদের পয়েন্ট ৬৬। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার্সের পয়েন্ট ৫৮।

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সপ্তম মিনিটেই মানুয়েল লান্সিনির দুর্দান্ত গোলে পিছিয়ে পড়ে চেলসি। বক্সের বাইরে থেকে বিদ্যুৎ গতির শটে বল জালে জড়ান এই আর্জেন্টাইন মিডফিল্ডার।
বিরতির ঠিক আগে দারুণ এক ফ্রিকে চেলসিকে সমতায় ফেরান সেস ফাব্রেগাস।

৫৬তম মিনিটে ইংলিশ ডিফেন্ডার অ্যারন ক্রেসওয়েলের শট পোস্টে না লাগলে ফের এগিয়ে যেতে পারতো ওয়েস্ট হ্যাম। অবশ্য পাঁচ মিনিট বাদেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় তারা। বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন অ্যান্ডি ক্যারল।

এই গোলে হারতেই বসেছিল চেলসি। তবে শেষ দিকে পেনাল্টি থেকে ফাব্রেগাস দ্বিতীয় গোলটি করলে ১ পয়েন্ট নিশ্চিত হয় তাদের।

৩০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে চেলসি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া