adv
৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জয় খরা কাটাল আর্সেনাল

2+Arsenal's+Alex+Iwobi+celebrates+scoring+their+second+goalস্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ জয়শূন্য থাকার পর অবশেষে সাফল্যের দেখা পেয়েছে আর্সেনাল। এভারটনকে ২-০ গোলে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।
এই জয়ে ক্ষীণ হয়ে যাওয়া লিগ শিরোপা জেতার স্বপ্নটা নতুন করে জাগিয়ে তুললো আর্সেনাল। ৩০ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লেস্টার সিটি।

গত এক মাসে আর্সেনাল শিবিরে ব্যর্থতার গল্প ছাড়া কিছুই নেই। এফএ কাপে হাল সিটির সঙ্গে ঘরের মাঠে ড্র দিয়ে শুরু, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দুই লেগেই বার্সেলোনার কাছে হেরে ছিটকে পড়া। লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও সোয়ানসি সিটির কাছে হারের পর টটেনহ্যাম হটস্পার্সের মাঠে ড্র।

এসবের মাঝে এফএ কাপের পঞ্চম রাউন্ডের রিপ্লেতে হাল সিটিকে ৪-০ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠলেও পাঁচ দিন পরেই বড় অঘটনের শিকার হয় আর্সেনাল। শেষ আটে দুর্বল ওয়াটফোর্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে আর্সেন ভেঙ্গারের দল।

লন্ডনের ক্লাবটির সামনে মৌসুমটা সাফল্য দিয়ে শেষ করার মঞ্চ তাই একটাই; ইপিএল। সেখানেও জয় খরায় ভুগছিল দলটি।

ছন্দে ফেরার লক্ষ্যে শনিবার এভারটনের মাঠে আর্সেনালের শুরুটা অবশ্য বেশ ভালো হয়। প্রথমার্ধে প্রতিপক্ষকে কোনো সুযোগ তৈরি করতে না দিয়ে ২-০ গোলে এগিয়ে যায় তারা।
আলেক্সিস সানচেস ও ড্যানি ওয়েলবেকের দারুণ বোঝাপড়ায় প্রথম গোলটি পায় আর্সেনাল। সপ্তম মিনিটে চিলির ফরোয়ার্ড সানচেজের রক্ষণচেরা পাস ধরে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে বল জড়ান কিছুদিন আগে চোট কাটিয়ে ফেরা এই ইংলিশ ফরোয়ার্ড।

আর ৪২তম মিনিটে দারুণ এক গোলে প্রিমিয়ার লিগের অভিষেকটা স্মরণীয় করে তোলেন আলেক্স আইওবি। বল পায়ে দ্রুত ছুটে বক্সে ঢুকে গোলরক্ষকের দুপায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন ১৯ বছর বয়সী নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

৬৬তম মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পায় এভারটন। কিন্তু আইরিশ ডিফেন্ডার সিমান কোলেমানের প্রচেষ্টা দারুণ নৈপুণ্যে ব্যর্থ করে দেন আর্সেনাল গোলরক্ষক দাভিদ অসপিনা।

বাকি সময়ে দুদলের কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে না পারায় স্কোরলাইনে আর কোনো পরিবর্তন আসেনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া