adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শেখ হাসিনার সামনে ভয়াবহ দিন আসছে’

anwarডেস্ক রিপোর্ট : চারপাশে ‘শূন্যতা’ সৃষ্টি হওয়ায় শেখ হাসিনার সামনে ‘ভয়াবহ দিন’ অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন।

১৭ মার্চ বৃহস্পতিবার বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর এক অনুষ্ঠানে পঁচাত্তরের প্রেক্ষাপট তুলে ধরে তার সঙ্গে বর্তমান পরিস্থিতির তুলনা করে এই আশঙ্কার কথা জানান সরকার সমর্থক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এই নেতা।

অধ্যাপক আনোয়ার বলেন, “১৯৭৫ সালে বঙ্গবন্ধুর আশেপাশে যেভাবে শূন্যতা সৃষ্টি করে তাকে হত্যা করা হয়েছিল, ঠিক একই কায়দায় শেখ হাসিনার চারপাশে শূন্যতা তৈরি করা হচ্ছে। চক্রান্ত করে শেখ হাসিনার কাছের লোকদের সরানো হচ্ছে।”

সহকর্মী আতিউর রহমান এবং আবুল বারকাতের কথা উল্লেখ করে তিনি বলেন, “শেখ হাসিনার পাশে যেসব সিভিলিয়ানরা ছিলেন, চক্রান্ত করে তাদেরকে সরানো হচ্ছে।”

রিজার্ভ চুরির ঘটনা চেপে রাখায় অর্থমন্ত্রীর ক্ষোভের মুখে পড়া আতিউরকে দুদিন আগেই গভর্নর পদ ছাড়তে হয়। অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান আবুল বারকাতও অর্থমন্ত্রীর বিরাগভাজন হয়েছিলেন। মেয়াদ নবায়ন না হওয়ায় তাকে বিদায় নিতে হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক এই সভাপতি আরো বলেন, বর্তমান সরকার আমলা বা পুলিশের উপর অতিমাত্রায় নির্ভরশীল হয়ে পড়েছে। যা ভালো আলামত নয়।

জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এই আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান ও পরিষদের সাধারণ সম্পাদক এস এ মালেক প্রমুখ বক্তব্য রাখেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া