adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগের কেউ বিএনপির কাউন্সিলে যাচ্ছেন না

a--b_106133নিজস্ব প্রতিবেদক : ১৯ মার্চ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে বিএনপির ষষ্ঠ জাতীয় সম্মেলন। আর এ সম্মেলনে দলটির পক্ষ থেকে আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানালেও দলটির পক্ষ থেকে কেউ সম্মেলনে যাচ্ছেন না বলে জানিয়েছে ক্ষমতাসীন দলের নেতারা।

এর আগে গত ২০০৯ সালে বিএনপি ৫ম জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিলের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুভেচ্ছা জানাতে গিয়েছিল। তবে বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের কোনো প্রতিনিধি দল যাচ্ছে না।

বিএনপির কাউন্সিলে প্রতিনিধি দল না পাঠানোর পক্ষে যুক্তি তুলে ধরে দলটির নেতারা বলেছেন, যে দলটি ক্ষমতার লোভে দেশজুড়ে নাশকতা চালিয়ে মানুষ হত্যা করে, তাদের সঙ্গে কোনো ধরনের সমঝোতা হতে পারে না। তাদের সম্মেলনেও যাওয়ার প্রশ্ন উঠে না।

দলের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতারা বলেন, গত ৫ম জাতীয় কাউন্সিলে বিএনপিকে রাজনৈতিক দল হিসেবে মনে করে তাদের প্রতিনিধি দল পাঠানো হয়েছিল। এবার বিএনপিকে রাজনৈতিক সংগঠন নয়, সন্ত্রাসী দল হিসেবে দেখছেন তারা। তাই বিএনপির কাউন্সিলে আওয়ামী লীগের পক্ষের কোনো প্রতিনিধি পাঠাবে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, জ্বালাও-পোড়াও-নাশকতার সঙ্গে জড়িত এমন একটি সংগঠনের সম্মেলনে আওয়ামী লীগ যেতে পারে না। ইতিমধ্যে তাদের দুটি শীর্ষ পদেই মামলার আসামি নির্বাচিত হয়েছেন। এখন সম্মেলনের নামে তামাশা হবে। এই তামাশা দেখার জন্য আমাদের প্রতিনিধিদের যাওয়ার দরকার আছে বলে মনে করি না।

দলটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বলেন, বিএনপির কাউন্সিলে আমাদের দল থেকে কারো যাওয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে আপনারা জানতে পারবেন।

এদিকে, গত বুধবার বিএনপির একটি প্রতিনিধি দল শেখ হাসিনা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে চিঠি দিয়ে আমন্ত্রণ জানায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া