adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশের ওপর হামলার আশঙ্কায় নিরাপত্তা মহড়া

HnZLyZAI1MIuডেস্ক রিপোর্ট : রাজধানীতে পুলিশের যে কোন স্থাপনায় জঙ্গি হামলার আশঙ্কা করছে গোয়েন্দারা। এ জন্য দ্রুততম সময়ের মধ্যে সকল স্থাপনার নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর নির্দেশ দিয়েছে ডিএমপি হেড কোয়ার্টার। এজন্য চলছে মহড়াও।

রাজধানীতে জঙ্গিদের সাম্প্রতিক নাশকতা প্রস্ততি, মহল বিশেষের অপততপরতা এবং বিভিন্ন সংস্থার দেয়া তথ্যে পুলিশের বিভিন্ন স্থাপনায় জঙ্গি হামলার আশঙ্কায় নিরাপত্তা বাড়াতে পুলিশ কমিশনারের নির্দেশনার পর সকল পুলিশ ষ্টেশন, পুলিশ ফাঁড়ি ও পুলিশ বক্সগুলোতে হঠাত হঠাত মহড়া চলছে।

সেই সাথে সব সময় সতর্ক থাকতে বলা হয়েছে পুলিশকে। ঢাকা মোট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা থেকে যে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছি সেটা থেকে আমরা মনেকরি নিরাপত্তার বিষয়টি উপেক্ষা করার বিষয় না। যে কোন ধরনের নাশকার কাজ হতে পারে আমরা মনেকরি। এজন্য পুলিশ স্থাপনার নিরাপত্তার জন্য সর্তক থাকতে বলেছি।

নিরাপত্তার অন্যতম শর্ত হিসেবে গোয়েন্দা তথ্য সংগ্রহকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। আছাদুজ্জামান মিয়া আরো বলেন, আমার কী হুমকি আছে এটা আমাকে জানতে হবে। প্রথমে আমরা আমাদের সকল অফিসারকে নির্দেশ দিয়েছি যে ‘অগ্রিম সংবাদ সংগ্রহ করতে হবে’ দ্বিতীয়ত: প্রত্যেক থানায় শক্তি বৃদ্ধি করেছি।

কোন বিপদ হলেই একটা ঘণ্টা বাঁজবে উল্লেখ করে বলেন, এ সময় সাথে সাথে থানায় ওসি, অফিসার যারা আছে তারা আমাদের নিয়মিত সেন্টি পোষ্ট, তারা ঐ অ্যালার্ম পোষ্টে দাঁড়িয়ে দায়িত্ব পালন করবে।

রাজধানীর থানা ফাঁড়িগুলোকে নিরাপত্তার চাদরে ঢাকা হলেও কোন কোন থানা এলাকায় দেখা গেছে নিরাপত্তা ব্যবস্থায় ঢিলে-ঢালা ভাব।

চ্যানেল আই

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া