adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্তদ্ধ ইডেন, পাকিস্তানের পতাকা-সমর্থক গ্যালারিতে!

E-21ইডেন গার্ডেন কলকাতা থেকে  জহির ভূইয়া : টি২০ বিশ্বকাপ আসর। স্বাগতিক ভারত। ইডেনে বাংলাদেশের ম্যাচ। প্রতিপক্ষ পাকিস্তান। চিরশক্র পাকিস্তানের বিপক্ষে যারাই থাকে তাদেরই সমর্থন দেয় ভারতীয়রা। অথচ আজ ইডেনে এ কি হল! বাংলাদেশ টস হেরে যাবার পর উল্লাসে ফেঁটে পড়ে ইডেনের হাজার দর্শক। যেখানে দুই দিন আগেও মিডিয়াতে প্রচার হয়েছে মাশরাফিরা খেলবে ঘরের মাঠে। ইডেন তো মাশরাফিদের জন্য মিরপুরের মতোই। উল্টো হয়ে গেল পুরো চিত্রটাই। 


পাকিস্তানের প্রতিটি বাউন্ডারের সঙ্গে সঙ্গে উল্লাসে ফেঁটে পড়েছে নন-কলকাতা হাজার হাজার পাকিস্তানী সমর্থক। ইডেনের কয়েক হাজার পাকিস্তানী সমর্থন উপস্থিত হয়ে কলকাতার সাংবাদিকদের স্তদ্ধ করে দিয়েছে। ম্যাচ শুরু হবার পর থেকেই কলাকাতার সিনিয়র ক্রীড়া সাংবাদিকরা বিস্মিত কণ্ঠে নিজেরাই গবেষনা করেছেন। এরা কারা! আমরা তো এদের চিনি না।


অনেক খোঁজ অবাক করা অনেক তথ্য মিলেছে। এরা না-কি কলকাতার বাইরে থেকে এসেছে। এবং বেশ কিছু সমর্থক ছিল কলকাতার নন-বাঙ্গালী মুসলিম। যারা পাকিস্তানের সমর্থক। এক কলকাতা সাংবাদিক বললেন,“এরা মাঠে আসবে আমরা কল্পনা করিনি। তাও আবার ইডেনের গ্যালারিতে পাকিস্তানের পতাকা হাতে উল্লাস! আমাদের লজ্জা লাগছে। একজন বাঙ্গালী মুসলিম কোন দিন কলকাতার মাটিতে পাকিস্তানের সমর্থন দেবে না।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া