adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসলামকে ওএসডি, নতুন ব্যাংক সচিব ইউনুসুর

bbনিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় ব্যাংকের অর্থ লোপাটের ঘটনায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব এম আসলাম আলমকে সরিয়ে দেয়ার পর সেই দায়িত্ব দেয়া হয়েছে প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য মো. ইউনুসুর রহমানকে।

বুধবার (১৬ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। একই প্রজ্ঞাপনে ব্যাংক ও আর্থিক বিভাগের সচিব ড. এম আসলাম আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

গতকালই ১৫ মার্চ আসলাম আলমকে সচিব পদ থেকে সরিয়ে দেয়া হয়। ওই দিন তিনি বিদায়ও নিয়েছেন। আজ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হলো।

ওই ঘটনায় গতকাল মঙ্গলবার গভর্নর পদ থেকে ড. আতিউর রহমান পদত্যাগ করেন। এরপর কেন্দ্রীয় ব্যাংকের দুই ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা ও আবুল কাশেমকে অব্যাহতি দেয়া হয়; সচিব এম আসলাম আলমকেও পরিবর্তনের কথা জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এদিকে, বুধবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘বাংলাদেশ ব্যাংক স্বাভাবিক অবস্থায় নেই, ব্যাপক পুনর্গঠন প্রয়োজন।’ রিজার্ভ অ্যাকাউন্টের অর্থ চুরির বিষয়েও পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, ‘গভর্নর দায়িত্ব নেয়ার পরই কেন্দ্রীয় ব্যাংকের সবকিছু দেখাশোনা করবেন। নতুন দুই ডেপুটি গভর্নর নিয়োগে সার্চ কমিটি গঠন করে বিষয়টি তিনিই দেখভাল করবেন। এজন্য এটি একটু সময়সাপেক্ষ ব্যাপার।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া