adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৫ বছর পর ইডেনে বাংলাদেশ- সেই ইডেন, সেই আতহার

ATHAR ALIস্পোর্টস ডেস্ক :  দুএকটা চুল পাকলেও পাকতে পারে। বয়সের ছাপ সেই কবেই পড়েছে। আর ব্যাট-প্যাড? সে তো গত হয়েছে আরো আগে। হাতে থাকে এখন মাইক্রোফোন। আতহার আলী খান। তিনি আবার ইডেনে। ২৫ বছর পর। সঙ্গে নতুন এক বাংলাদেশ। কাল যাদের প্রতিপক্ষ পাকিস্তান
আতহারের সঙ্গে ইডেনের সখ্যতা মাইক্রোফোন দিয়ে নয়। প্রথম জীবনের ভালোবাসা দিয়ে, ব্যাট-বল। প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। আগে ব্যাট করে লঙ্কানরা টার্গেট দেয় ২৪৯। ৪৬ রানে তিন উইকেট নেই বাংলাদেশের। আতহার এসেই হার ধরলেন। ৯৫ বলে করেছিলেন ৭৮ রান। একটাও ছয়ের মার ছিল না। না ছিল চারের মার। ম্যাচটাও জেতেনি বাংলাদেশ। কিন্তু সেদিনের পর থেকে অনেকেই মনে রেখেছেন আতহারকে।

এত বছর পর আবার ইডেনে ফিরছে বাংলাদেশ। মাঝে মুশফিকরা ভারতে খেলেছেন ঠিকই। তবে ক্রিকেটের এই নন্দনকাননে নয়, অন্যখানে।

সময় পাল্টেছে। পাল্টেছে দেশের ক্রিকেট। পাল্টে গেছে সেই আতহারের কাজও। কত ঝড় মেঘ আসে চলে যায়, আকাশ মনে রাখে না। শুধু ‘প্রথম জীবনের ভালোবাসা’ নাকি স্বপ্নেরই মতো জাগে। কাল আতহার যখন ইডেনে মাইক্রোফোন হাতে বসবেন, তখন হয়তো তারও সেই ‘প্রথম জীবনের ভালোবাসা’র কথা মনে পড়বে। স্মৃতি হাতড়াবেন। মানসপটে ভেসে উঠবে সেই গ্যালারি। কতশত ছবি। গুরুসিনহার বলে জয়সুরিয়ার হাতে সতীর্থ গোলাম নওশেরের ক্যাচ দেয়া; আরেক প্রান্ত আগলে রেখেও ১৭৮ রানে অল-আউট হওয়া!
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া