adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফজলে কবির বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর

2016_03_15_13_41_49_WGKK8b6zaKeItkFXIdYvT4GwGej5Q0_originalনিজস্ব প্রতিবেদক : সাবেক অর্থসচিব ফজলে কবিরকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বর্তমানে সোনালী ব্যাংকের চেয়ারম্যান পদে আছেন। তবে এখনও এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হয়নি।

আজ ১৫ মার্চ মঙ্গলবার দুপুরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

এর আগে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চুরির ঘটনায় পদত্যাগ করেন ড. আতিউর রহমান। ডেপুটি গভর্নর এম আবুল কাশেম পদাধিকার বলে বর্তমানে ভারপ্রাপ্ত গভর্নরের দায়িত্ব পালন করছেন।

অর্থমন্ত্রী জানান, ফজলে কবির বর্তমানে ওয়াশিংটনে আছেন। আগামী ১৮ মার্চ তিনি দেশে ফিরবেন। দেশে ফেরার পরপরই তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

ফজলে কবির ১৯৮০ সালের অক্টোবরে বাংলাদেশ সিভিল সার্ভিসের রেলওয়ে (পরিবহন এবং বাণিজ্যিক) ক্যাডারে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে ১৯৮৩ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। ৩৪ বছরের পেশাজীবনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়সহ মাঠপর্যায়েও প্রশাসকের দায়িত্ব পালন করেন। তিনি কিশোরগঞ্জের জেলা প্রশাসক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব এবং অর্থমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব, জাতীয় পরিকল্পনা এবং উন্নয়ন একাডেমি, বিসিএস প্রশাসন একাডেমিতে মহাপরিচালক হিসেবে কাজ করেন।

তিনি দেশে ও বিদেশে বিভিন্ন সম্মেলনে যোগদানের পাশাপাশি রাষ্ট্রীয় পর্যায়ের বিভিন্ন নীতিনির্ধারণ বৈঠকে সরাসরি অংশগ্রহণ করেন। তিনি ২০০৮ সালে জাতিসংঘের ফিন্যান্স এবং বাজেট কমিটি সেশনে বাংলাদেশ ডেলিগেশনের নেতৃত্ব দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া