adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলীয় নেতাকর্মীদের সংযত হয়ে কথা বলার নির্দেশ প্রধানমন্ত্রীর

SK.HASINAডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ চুরি ও যুক্তরাজ্যে কার্গো বিমান চলাচল বন্ধ দুটি ঘটনাই স্পর্শকাতর হওয়ায় এসব ব্যাপারে দলীয় নেতাকর্মীদের সংযতভাবে কথা বলার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব ব্যাপারে সবাইকে কথা না বলতে এক ধরনের বিধি আরোপ করেছেন তিনি।

১৪ মার্চ সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দলের নেতাদের প্রতি এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা নাম প্রকাশ না করা শর্তে বলেন, প্রধানমন্ত্রী নেতাদের উদ্দেশ্যে বলেছেন, বাংলাদেশ ব্যাংকের টাকা চুরির ঘটনা ও কার্গো বিমান বন্ধের দুটি ঘটনাই অত্যন্ত স্পর্শকাতর। এগুলোর সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত। তাই এগুলো সম্পর্কে না জেনে, না বুঝে কেউ কথা বলবেন না। তাছাড়া সব বিষয়ে সবাইকে কথা বলতে হবে কেন-প্রশ্ন তোলেন শেখ হাসিনা।

সম্পাদকমণ্ডলীর এক সদস্য বলেন, আমাদের দলের অনেক নেতা রয়েছেন সব ইস্যূতে কথা বলেন, যা প্রধানমন্ত্রী একেবারেই অপছন্দ করেন। বৈঠকে এমন অভিব্যক্তি প্রকাশ করেছেন শেখ হাসিনা।

ওই নেতা আরও বলেন, অযথা কথা বলা জটিলতাই বাড়ায়, কমায় না। তাই কথা বলায় সকলকে সতর্কতা রক্ষার উপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী।

বৈঠকে তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূল থেকে পাঠানো প্রার্থী তালিকা যাচাই-বাছাই করা হয়। তৃতীয় দফা নির্বাচনে সর্বমোট ৭১২টি ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা রয়েছে।

সোমবার সন্ধ্যার এ বৈঠকে প্রায় সাড়ে ৬শ প্রার্থী যাচাই-বাছাই করা সম্পন্ন হয়েছে। বাকিগুলো আগামী বুধবার বৈঠক বসে ঠিক করার কথা রয়েছে।

দপ্তর সূত্র জানায়, তৃতীয় দফার নির্বাচনে তৃণমূল থেকে এখনও ৫০ জনের নাম কেন্দ্রে আসা বাকি রয়েছে। এগুলো আসলে যাচাই-বাছাই শেষ করে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া