adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গভর্নর বললেন -আমি চাকরি করতে আসিনি

index_105702নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, আমি দায়িত্ব ছেড়ে দিতে প্রস্তুত। সরকার যদি মনে করে আমার চেয়ে আরও যোগ্য লোক রয়েছেন তাহলে আমি ভালোভাবে তাকে দায়িত্ব বুঝিয়ে দিতে প্রস্তুত রয়েছি।

আজ ১৫ মার্চ মঙ্গলবার সকালে গভর্নর আতিউর তাঁর নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

গভর্নর বলেন, আমি পদত্যাগপত্র লিখে বসে আছি। আমি অপেক্ষা করছি, প্রধানমন্ত্রী কী বলেন। আমি পদত্যাগ করলে যদি বাংলাদেশ ব্যাংকের ভালো হয়, দেশের ভালো হয়, তাহলে পদত্যাগ করতে আমার দ্বিধা নেই। প্রধানমন্ত্রী বলার সঙ্গে সঙ্গে আমি পদত্যাগ করবো।

কেন্দ্রীয় ব্যাংক অর্থ লোপাটের বিষয়টি প্রাথমিকভাবে চেপে রাখায় ক্ষুব্ধ অর্থমন্ত্রী ব্যাংক খাতে পরিবর্তনের ইঙ্গিত দেয়ার পরদিন গভর্নরের এই বক্তব্য এলো। গভর্নর সাংবাদিকদের বলেন, আমি দেশে ও জনগণের কল্যাণে আমার বিবেচনায় যেটা উপযুক্ত মনে করেছি তাই করেছি। এখন আমি জাস্ট একটু সময় নিচ্ছি দেশের স্বার্থে, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের স্বার্থে।

শিক্ষক থেকে গভর্নর হওয়া আতিউর বলেন, প্রধানমন্ত্রী আমাকে এই দায়িত্ব দিয়েছিলেন এবং আমি প্রধানমন্ত্রীর কাছে সবকিছু বলতে চাই। বলতে চাই আমাকে দায়িত্ব দেয়ার পর আমি কী কী করেছি এবং কেন করেছি। আমি সময় চেয়েছি প্রধানমন্ত্রী যদি আমাকে সময় দেন তাহলে আমি তার সঙ্গে দেখা করতে যাবো।

খোঁজ নিয়ে জানা গেছে প্রধানমন্ত্রী তাঁকে সময় দিয়েছেন এবং তিনি ইতোমধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য মঙ্গলবার বেলা ১১টার দিকে গণভবনে ছুটে গেছেন।

ড. আতিউর রহমান বলেন, অনেক কাজ আমি করেছি, তবে এতে কিছু ভুল-ত্রুটি থাকতে পারে। আমার আন্তরিকতায় কোনো খাদ ছিল না। আমি বাংলাদেশ ব্যাংকে চাকরি করতে আসিনি, আমি একটা মিশন নিয়ে দায়িত্ব নিয়েছিলাম। আমি দেশের স্বার্থে এবং জনগণের কল্যাণে দায়িত্ব পালনের চেষ্টা করেছি। আমি আমলা  নই। আমি অতটা মারপ্যাচ বুঝি না।

বাংলাদেশ ব্যাংক থেকে আট কোটি ডলার চুরির ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে। আজ দুপুরে অর্থমন্ত্রী সরকারের পক্ষ এ ঘটনার ব্যাখ্যা দেয়ার জন্য সংবাদ সম্মেলন ডেকেছেন। চুরির এক মাস পর সরকারকে বিষয়টি  জানানোয় ক্ষুব্ধ হন অর্থমন্ত্রী আাবুল মাল আবদুল মুহিত। গতকাল সোমবার তিনি গভর্নরসহ গুরুত্বপূর্ণ পদে পরিবর্তনের ইঙ্গিতও দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া