adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলঙ্ক নিয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের বিদায়

ratiur_105703

নিজস্ব প্রতিবেদক : ভালো মানুষ বলেই দীর্ঘদিন ধরে বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে ছিলেন। সেই মানুষটি রিজার্ভ চুরির কলঙ্ক নিয়ে প্রচণ্ড চাপের মুখে পদত্যাগ করলেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান।

আজ ১৫ মার্চ মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাত করে তিনি পদত্যাগপত্র জমা দেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সকালে গভর্নর আতিউর তাঁর নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেছিলেন, আমি পদত্যাগ করতে প্রস্তুত। আমি পদত্যাগপত্র লিখে বসে আছি। তবে এর আগে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আমি পুরো বিষয়টি তাকে জানাতে চাই।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার পর পরই গভর্নর আতিউর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য তাঁর কার্যালয়ে ছুটে যান। প্রধানমন্ত্রীর হাতে তিনি পদত্যাগপত্র তুলে দেন।

এদিকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আজ দুপুর আড়াইটায় সংবাদ সম্মেলন ডেকেছেন এবং সেখানে রিজার্ভ চুরি নিয়ে তার বিস্তারিত জানানো কথা।

অর্থমন্ত্রী গতকাল ১৪ মার্চ বাংলাদেশ ব্যাংকের শীর্ষ পদে পরিবর্তন আসার ইঙ্গিত দেন। এরই ধারাবাহিকতায় সাবেক অর্থসচিব ড. মোহাম্মদ তারেকের সঙ্গে গতকাল বিকালে বৈঠক করেন। বাংলাদেশ ব্যাংকের পরবর্তী গভর্নর হিসেবে তার নামই জোরেশোরে উচ্চারিত হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া