adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেকর্ড গড়ে ফ্রান্স লিগে চ্যাম্পিয়ন পিএসজি

PSGস্পোর্টস ডেস্ক : পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা থোয়াঁকে উড়িয়ে দিয়েই টানা চতুর্থবারের মতো ফরাসি লিগের শিরোপা জেতার আনন্দে মেতেছে পিএসজি। ফ্রান্সের লিগ ওয়ানে সবচেয়ে কম ম্যাচ খেলে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডও গড়েছে লরাঁ ব্লাঁর দল।

 
জ্লাতান ইব্রাহিমোভিচের চার ও এদিনসন কাভানির জোড়া গোলে থোয়াঁর মাঠ থেকে রোববার ৯-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে পিএসজি। 
 
শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে ধরে পিএসজি। ত্রয়োদশ মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড কাভানি। ৪ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টিনার আক্রমণাত্মক মিডফিল্ডার হাভিয়ের পাস্তোরে। ২ মিনিট পর আদ্রিয়েন রাবিওতের গোলে স্কোরলাইন ৩-০ হয়। 
 
এর পরই শুরু হয় ইব্রাহিমোভিচের জাদু। ৪৬ থেকে ৫৫; দ্বিতীয়ার্ধে এই ৯ মিনিটে ৩ গোল করে ব্যবধান ৬-০ করেন সুইডেনের এই তারকা ফরোয়ার্ড। ৫৮তম মিনিটে আত্মঘাতী গোলে স্কোরলাইন ৭-০ হয়। 
 
৭৫তম মিনিটে কাভানি তার দ্বিতীয় গোলটি করেন। আর ইব্রাহিমোভিচ তার চতুর্থ গোলটি পান ৮৮তম মিনিটে। এই নিয়ে চলতি মৌসুমে ২৭ গোল করে এখন পর্যন্ত লিগের সর্বোচ্চ গোলদাতা তিনি। ১৪ গোল নিয়ে এর পরই আছেন কাভানি।  
 
এই জয়ে ৩০ ম্যাচে ৭৭ পয়েন্ট হলো টানা চতুর্থবারের মতো লিগ শিরোপা জেতা পিএসজির। দ্বিতীয় স্থানে থাকা মোনাকোর পয়েন্ট সমান ম্যাচে ৫২। লিগ শেষ হতে এখনও ৮ রাউন্ডের খেলা বাকি আছে।
 
এতদিন ফরাসি লিগ ওয়ানে সবচেয়ে কম ম্যাচ খেলে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডটি এত দিন ছিল অলিম্পিক লিওঁর অধিকারে। ২০০৬-০৭ মৌসুমে ৩৩ ম্যাচ পরই লিগ জয় নিশ্চিত করেছিল তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া