adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের কষ্টার্জিত জয়

REALস্পোর্টস ডেস্ক : ক্রিস্তিয়ানো রোনালদোকে গোল বঞ্চিত করতে পারলেও রিয়াল মাদ্রিদকে আটকাতে পারেনি লাস পালমাস। পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দলটির মাঠ থেকে ২-১ গোলের কষ্টের জয় নিয়ে ফিরেছে জিনেদিন জিদানের দল।

 
লা লিগার চলতি মৌসুমে এটি রিয়ালের ১৯তম জয়; পালমাসের পঞ্চদশ হার। কষ্টের এই জয়ে লিগের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান ১২ পয়েন্টে নামিয়ে আনল রিয়াল।

২৯ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা; তৃতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৬৩। ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আতলেতিকো মাদ্রিদ।

রিয়ালকে আটকানোর ঘোষণা দিয়ে নিজেদের মাঠে খেলতে নামা পালমাস রক্ষণ জমাট রেখে খেলা শুরু করে।  তবে ২৪তম মিনিটে সের্হিও রামোসের গোলে এগিয়ে যায় জিদানের দল। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন স্পেনের এই ডিফেন্ডার। চলতি মৌসুমে এটি রামোসের দ্বিতীয় গোল।

একটু পর পোস্টের বাইরে শট নিয়ে গোলের সুযোগ নষ্ট করেন ক্রিস্তিয়ানো রোনালদো। হতাশায় নিজের ওপরই ক্ষোভ ঝাড়েন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

পালমাসের বিপক্ষে গোল না পেলেও এখন পর্যন্ত লা লিগার চলতি মৌসুমের সর্বোচ্চ গোলদাতা রোনালদোই (২৭টি)। ২৬ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বার্সেলোনার উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেস।
৮৭তম মিনিটে রিয়ালের হাসি কেড়ে নেন পালমাসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান হোসে; সতীর্থ মেমোর বাড়ানো বল থেকে ম্যাচে ১-১ সমতা ফেরান তিনি।

স্বাগতিকদের আনন্দ অবশ্য দুই মিনিটের বেশি টেকেনি; গ্যারেথ বেলের বদলি হিসেবে নামা হেসে রদ্রিগেসের কর্নারে হেড করে বল লক্ষ্যে পৌঁছে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। এ গোলেই নিজেদের মাঠে টানা তিন ম্যাচ জেতা পালমাসের হার নিশ্চিত করে দেয়।

যোগ করা সময়ে রামোস বহিষ্কার হলে রিয়ালের জয়ের আনন্দে কিছুটা ভাটা পড়ে। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্পেনের এই ডিফেন্ডার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া