adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃতু-‌্য পথে শহীদুল ইসলাম খোকন

khokon ineerবিনোদন ডেস্ক :: নন্দিত চলচ্চিত্র পরিচালক শহীদুল ইসলাম খোকন অনেক দিন হলো অসুস্থ হয়ে আছেন। বর্তমানে রাজধানীর বাংলাদেশ হাসপাতালে চিকিতসাধীন । অবস্থা ধীরে ধীরে অবনতির দিকে যাচ্ছে। তিনি এখন জীবন মৃতু-‌্যর সন্ধিক্ষণে। কয়েক দিন আগেই হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলেন চিত্রনায়ক সাইমন।
সাইমন বলেন, ‘দেখতে গিয়েছিলাম শহীদুল ইসলাম খোকন স্যারকে। তাকে দেখেই মন খারাপ হয়ে গেল। উনার শারীরিক অবস্থা খুব খারাপ। সবাই তার জন্য দোয়া করবেন।’
দীর্ঘদিন ধরে মুখগহ্বরের ‘মটর নিউরো ডিজিস’ (এএলএস)-এ আক্রান্ত খোকন। গত বছর ১০ সেপ্টেম্বর উন্নত চিকিতসার জন্য আমেরিকা গিয়েছিলেন।
আমেরিকার ‘বেলভিউ হসপিটাল’-এর চিকিতসকরা জানিয়েছেন, এই রোগের কোনো চিকিতসা নেই। অক্টোবরের শেষের দিকে তিনি দেশে ফিরে আসেন। এরপর উত্তরার আধুনিক হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন বেশ কিছু দিন। বর্তমানে বাংলাদেশ হাসপাতালে আছেন।

১৯৭৪ সালে মাসুদ পারভেজ পরিচালিত ‘দস্যু বনহুর’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে কাজ শুরু করেন শহীদুল ইসলাম খোকন। ১৯৮৫ সালে ‘রক্তের বন্দী’ ছবির মাধ্যমে মূল পরিচালক হিসেবে আত্মপ্রকাশ ঘটে। এ পর্যন্ত প্রায় ৪০টি ছবি পরিচালনা করেছেন তিনি।
শহিদুল ইসলাম খোকন পরিচালিত উল্লেখ্যযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে, ‘ঘাতক’, ‘পালাবি কোথায়’, ‘লাল সবুজ’, ‘ম্যাডাম ফুলি’, ‘ভন্ড’ ইত্যাদি। তার প্রথম পরিচালিত চলচ্চিত্র ‘রক্তের বন্দি’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া