adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ব্যাংকের গভর্নরের উপর ক্ষুব্ধ প্রধানমন্ত্রী

Atiur-Rahmanডেস্ক রিপোর্ট : সুইফট মেসেজিং সিস্টেমে হ্যাকিংয়ের মাধ্যমে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে রাখা বাংলাদেশ ব্যাংকের ৮১ মিলিয়ন মার্কিন ডলার ফিলিপাইনের একটি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে সরিয়ে ফেলার ঘটনায় কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের উপর ক্ষুব্ধ হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে ১৩ মার্চ রবিবার রাতে আওয়ামী লীগের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) মনোনয়ন বোর্ডের সভায় শেখ হাসিনা এমন মনোভাব প্রকাশ করেছেন বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেছেন।
বৈঠকে উপস্থিত নেতারা জানান, গভর্নর এই ঘটনাকে কেন ধামা-চাপা দেওয়ার চেষ্টা করেছে সেই বিষয়ে প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী বলেন, আমি কেন পরে বিষয়টি জানতে পারলাম? তদন্ত চলছে। এই বিষয়ে যেই দোষী সাব্যস্ত হোক না কেন তাকে আইনের আওতায় আসতেই হবে।
বাংলাদেশ ব্যাংকের গভর্নরের কার্যক্রম নিয়ে সোমবার মন্ত্রীসভার বৈঠকে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান, গণভবনে মনোনয়ন সংক্রান্ত কাজ শুরু হওয়ার আগেই বাংলাদেশ ব্যাংকের টাকা আত্মসাতের বিষয়টি আলোচনায় আসে।
হ্যাকিংয়ের এই ঘটনায় প্রধানমন্ত্রী বিস্ময় প্রকাশ করে বলেন, এতগুলো টাকা সরিয়ে ফেলা হয়েছে তা জেনেও বাংলাদেশ ব্যাংক গোপনীয়তা রক্ষা করার চেষ্টা করলো কী করে?
প্রধানমন্ত্রী বলেন, তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিকে অবশ্যই শাস্তির আওতায় আনতে হবে। এক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের গভর্নর যদি দায়িত্বে অবহেলা করে থাকেন তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
প্রধানমন্ত্রী বৈঠকে বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে আমরা এগিয়ে যাচ্ছি। সবাই আমাদের প্রশংসা করতে শুরু করেছে। যুক্তরাজ্যের কার্গো বিমান বন্ধের ঘটনা ও বাংলাদেশ ব্যাংকের অর্থ লোপাট- এ দুটি ঘটনা আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া