adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাষ্ট্রায়ত্ত ব্যাংক খালি করে এখন কেন্দ্রীয় ব্যাংকে থাবা: মওদুদ

moududনিজস্ব প্রতিবেদক :  হ্যাকাররা টাকা লুট করেছে- দেশের মানুষ তা বিশ্বাস করে না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো খালি করে এখন তারা থাবা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংকে।

জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনায় ১২ মার্চ শনিবার সন্ধ্যায় মুক্তমঞ্চ ও স্মারক সম্মাননা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মশিয়ূর রহমান যাদু মিয়ার ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘মশিয়ূর রহমান যাদু মিয়া জাতীয় স্মৃতি কমিটি’ এ অনুষ্ঠানের আয়োজন করে।

মওদুদ বলেন,‘আমাদের রিজার্ভ অ্যাকাউন্টের উপরে হাজার হাজার কোটি টাকা বাংলাদেশের থেকে বাইরে চলে গেছে। আমাদের রিজার্ভ অ্যাকাউন্ট থেকে বিভিন্ন দেশে যে আমাদের টাকা জমা ছিল, আমেরিকা, ফিলিপাইনে এগুলোর নিয়মে আছে ফরেন এক্সচেঞ্জের টাকা বিভিন্ন জায়গার রাখা হয়। এক জায়গায় রাখা হয় না। এটা কি কেউ বিশ্বাস করবে বাংলাদেশে ব্যাংকের কর্মকর্তাদের সহযোগিতা ছাড়া হ্যাকারদের মাধ্যমে টাকা লুণ্ঠন হয়েছে। বাংলাদেশের কোনো মানুষ এটা বিশ্বাস করবে না।

তিনি আরো বলেন,সরকারের কারো কাছে জবাবদিহিতা নেই। কারো কাছে যদি সরকারকে জবাবদিহিতা না করতে হয়, আর যে বিরোধী দল আছে, মাশআল্লাহ তাদের কাছে তো জবাবদিহিতার প্রয়োজন পড়ে না।

বিএনপির এই নেতা বলেন, ‘ব্রিটিশ এয়ারওয়েজ কারগো বিমান বন্ধ করে দিয়েছে। একশ’ কোটি যে রপ্তানি হতো এগুলো বন্ধ করে দিয়েছে। এছাড়া আমাদের সরাসরি ফ্লাইট বন্ধ করে দিয়েছে। তাতে মানুষের কি অবস্থা হবে? বাংলাদেশে কোনো সরকার আছে বলে মনে হয় না। দেশে এখন এমন একটি শূন্যতা বিরাজ করছে। জবাবদিহিতা না থাকার কারণেই এই নৈরাজ্য তৈরি হয়েছে।’

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে মওদুদ আহমদ বলেন, ‘দেশে গণতন্ত্র নেই, গণতন্ত্রহীন সমাজে উগ্রবাদ, সন্ত্রাসবাদ, মৌলবাদের উত্থান হতে বাধ্য। এখন উপলব্ধি করতে হবে গণতন্ত্রবিহীন সমাজটাকে কীভাবে অন্যশক্তি এসে এই শূন্যতাটাকে পূরণ করে, দেশে গণতন্ত্রকে বিনষ্ট করে।’

তিনি বলেন, ‘আজকে এ সংকট কোনো দল নয়, এটা আওয়ামী লীগ-বিএনপি, কোনো রাজনৈতিক দলের বিষয় নয়। এটা সমস্ত জাতির সমস্যা। ঐক্যবদ্ধভাবে এর সমাধান করতে হবে।’

সংগঠনের আহ্বায়ক মো. শামসুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক মহিউদ্দিন খান মোহন প্রমুখ।

এছাড়াও যাদু মিয়ার নাতী বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণি, কন্যা রিতা রহমান বক্তব্য দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া