adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাসকিন ১৪ মার্চ সোমবার পরীক্ষা দিতে যাচ্ছেন

TASKIN-1স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ১৪ মার্চ সোমবার বোলিং পরীক্ষা দিতে চেন্নাই যাচ্ছেন। চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে তার বায়োমেকানিকস টেস্ট অনুষ্ঠিত হবে।

১৩ মার্চ রোববার গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। প্রতিপক্ষ ওমান। এই ম্যাচই নির্ধারণ করবে কোন দল যাবে সুপার টেন পর্বে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলেই পরীক্ষা দিতে যাচ্ছেন তাসকিন।

গত বুধবার বিশ্বকাপে প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচ শেষে তাসকিন ও আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন ভারতীয় ও অস্ট্রেলিয়ান আম্পায়াররা।

আরাফাত সানি ইতোমধ্যে পরীক্ষা দিয়ে এসেছেন। অতিরিক্ত চাপের কারণে তাসকিনকে আগে পাঠানো হয়নি। বিশ্বকাপের প্রথম পর্ব শেষ করেই তাকে পরীক্ষায় পাঠানো হচ্ছে।

সাধারণ নিয়মানুযায়ী, একজন ক্রিকেটারের বোলিং নিয়ে সন্দেহ প্রকাশ করা হলে ১৪ দিনের মধ্যে তাকে পরীক্ষা দিতে হয়। কিন্তু যদি আইসিসির কোনো ইভেন্টে কোনো ক্রিকেটারের বোলিং নিয়ে সন্দেহ প্রকাশ করা হলে সাত দিনের মধ্যে তাকে বায়োমেকানিক পরীক্ষা দিতে হয়।

যতদিন পর্যন্ত পরীক্ষার ফলাফল পাওয়া না যাবে ততদিন পর্যন্ত ওই ক্রিকেটারের খেলা চালিয়ে যেতে কোনো বাঁধা নাই। পরীক্ষার ফলাফল কতদিনের মধ্যে প্রকাশ করতে হবে-তার কোনো নির্দিষ্ট নিয়ম নাই। সাধারণত সাত দিনের মধ্যে ফল জানানো হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া