adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনুর স্বেচ্ছাচারিতায় জাসদ ভেঙে গেলো : বাদল

jashod_105446নিজস্ব প্রতিবেদক : সভাপতি হাসানুল হক ইনুর স্বেচ্ছাচারিতার কারণে জাসদে আবারো ভাঙন সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির একাংশের নেতা মাঈনুদ্দিন খান বাদল এমপি।

জাসদে ফের ভাঙন দেখা দেয়ার পর আজ ১৩ মার্চ রবিবার সকালে একটি অংশের নির্বাহী সভাপতি বাদল সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

এর আগে গতকাল ১২ মার্চ শনিবার বনিবনা না হওয়ায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আবারও দুই ভাগে বিভক্ত হয়ে যায়।  কাউন্সিলস্থল থেকে সরে এসে জাতীয় প্রেসক্লাবে সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক করে পৃথক কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির নির্বাহী সভাপতি হয়েছেন চট্টগ্রামের একটি আসন থেকে নির্বাচিত মাঈনুদ্দিন খান বাদল।

নতুন কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান বলেন, গঠনতন্ত্র অনুসারে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্ধারণ করার বিধান। কিন্তু কাউন্সিলে কন্ঠভোটের মাধ্যমে হাসানুল হক ইনুকে সভাপতি করা হয়। পরে আমাকে সাধারণ সম্পাদক প্রস্তাব করা হলে তারা এর বিরোধিতা করে।

তিনি বলেন, অগণতান্ত্রিক পন্থায় নেতৃত্ব নির্বাচন করায় তা বর্জন করে আমরা প্রেসক্লাবে চলে আসি এবং নতুন কমিটি গঠন করি।

শুক্রবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দীর্ঘ ৬ বছর পর জাতীয় কাউন্সিলের উদ্বোধনী অধিবেশন শুরু হয়। শনিবার মহানগর নাট্যমঞ্চে কাউন্সিল অধিবেশন শুরু হয়।

স্বাধীনতার পর আওয়ামী লীগ থেকে বেরিয়ে এসে গঠন করা আলোচিত দল জাসদ এর আগেও একবার ভাঙনের মুখে পড়ে। তখন একই নামে আ স ম আব্দুর রব পৃথক দল গঠন করেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া