adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আদালতে জবাবদিহি করতে হবে আমির খানকে

aamir_top1457766985বিনোদন ডেস্ক : বলিউড অভিনেতা আমির খান এবং স্টার টিভি কর্তৃপক্ষের কাছে তাদের টিভি অনুষ্ঠানের নামে ‘সত্যমেভ জয়তে’ শব্দ দুটি কেন ব্যবহার করা হয়েছে তার কারণ জানতে চেয়েছেন আদালত। 

মনোরঞ্জন রাও নামের এক সমাজকর্মীর দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে বম্বে উচ্চ আদালত তাদের এ জবাবদিহি করতে বলেছেন।

মনোরঞ্জন রাও গত বছর আমির খান এবং চ্যানেল কর্তৃপক্ষের কাছে আইনি নোটিশ পাঠিয়েছিলেন। ওই নোটিশে বলা হয়েছিল, জাতীয় প্রতীককে নিজেদের স্বার্থে ব্যবহারের অধিকার কারোর নেই। এমনকি আর্থিক সুবিধার জন্য জাতীয় প্রতীককে বিজ্ঞাপনেও ব্যবহার করার নিয়ম নেই।
 
মনোরঞ্জন রাও-এর তরফ থেকে অ্যাডভোকেট মনোজ সিংহ মারফত একটি আইনি নোটিশ শো-এর প্রযোজক আমির খান ও তার স্ত্রী কিরন রাও এবং শো-এর পরিচালক সত্যজিৎ ভাটকলের কাছে পাঠানো হয়েছিল।

যদিও এ মামলার পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক লিখিত বিবৃতিতে বলা হয়েছে, ‘সত্যমেভ জয়তে’ শব্দগুলো ব্যবহারে কোনো আইন অমান্য হয়নি। যদি জাতীয় প্রতীকের সব শব্দ একসঙ্গে ব্যবহার করা হতো তাহলে আইন ভঙ্গ হতো। তবে আলাদাভাবে শব্দগুলো ব্যবহারে কোনো বাধা নেই। 

তবে ভবিষ্যতে কেউ জাতীয় প্রতীকের সব শব্দ একসঙ্গে ব্যবহার করতে পারেন- এই আশঙ্কায় আদালত আগামী ২০ এপ্রিলের মধ্যে স্টার টিভির পরিচালক এবং আমির খানকে শব্দগুলো ব্যবহারের কারণ লিখিত আকারে জমা দিতে বলেছেন। 

আমির খানের উপস্থাপনায় ‘সত্যমেভ জয়তে’ অনুষ্ঠানে সমাজের নানা নেতিবাচক দিক তুলে ধরা হতো। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত স্টার টিভিতে প্রচারিত হয় অনুষ্ঠানটি। 


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া