adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রার্থনা কাল ধর্মশালার আকাশ যেন কেঁদে না উঠে

imagesজহির ভূইয়া ঃ জাতীয় ক্রিকেট দলের সদস্য আর পুরো বাংলাদেশের ক্রিকেট ভক্তদের প্রার্থনা কাল যেন ধর্মশালার আকাশে কেঁদে না উঠে। নিজেদের ঘরের মাঠে টানা ম্যাচের পর নেদারল্যান্ডের বিপক্ষে ধর্মশালার উইকেটে কোনক্রমে ৮ রানে জিতে যাওয়া ক্লান্ত মাশরাফিরা গতকাল আয়াল্যান্ডোর বিপক্ষে বৃস্টির তামাশা বা পরিহাসের পাত্রে পরিনত হয়। যে কারনে নিশ্চিত পূর্ন পয়েন্ট-এর বদলে পয়েন্ট ভাগ মেনে নিতে বাধ্য হয়েছে মাশরাফিরা। কাল ওমানের বিপক্ষে বাছাই পর্বের শেষ ম্যাচ খেলবে মাশরাফিরা। যে দল জিতে তারাই মুল পর্বে খেলবে। পয়েন্ট টেবিলে রানরেটে মাশরাফিরা প্রথম দল। যদি কাল বৃস্টির কারনে আবারর পয়েন্ট ভাগ হয় তাহলেও বাংলাদেশের চিন্তার কিছু নেই। রানরেটে বাংলাদেশ পরিস্কার এগিয়ে। +০.৪০০ আর ওমানের +০.২৮৩। ম্যাচ হলে ওমানকে জিততেই হবে। আর ম্যাচ না হলেও বাংলাদেশের চিন্তা নেই।  


তবে ম্যাচটা হলে ভাল। কারন ওমানের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট নিয়ে তুলনা করার মতো কিছুই নেই। দুই দলের মধ্যে এটাই প্রথম টি২০ সাক্ষাত। ওমান এখনও আইসিসির র‌্যাঙ্কিংয়ের তলাতে আছে। আর বাংলাদেশ টি২০র ১০তম দল ছাড়াও ওডিআই-তে ৭ম দল। হিসাবটা তো পরিস্কার।


আগের দিন বিকেলে পর থেকে হিমাচল প্রদেশ মেঘের রাজ্য খ্যাত চীনের সীমানার কাছাকাছি অবস্থিত পাহাড়ের মধ্যে এই শহরের স্টেডিয়ামটি মুল ভূখন্ড থেকে অনেকটা উপরে অবস্থিত। যে কারনে বাতাস শরীরে যেতে অনেক সময় লাগে। এতো কঠিন অবস্থাতে অভ্যন্ত নয় মাশরাফিরা। তারপরও নিজেদের খাপ খাইয়ে নিয়েছে। আইরিশদের বিপক্ষে ম্যাচে নামার পর তা পরিস্কার হয়ে যায়। 


বৃস্টি ধর্মশালার আকাশে আক্রমন শুরু করে বিকেলের পর থেকেই। আসা-যাওয়ার খেলা শুরু করে বৃস্টি রাত পর্যন্ত। ২০ ওভারের ম্যাচে শেষ অবদি ১২ ওভারে পরিণত হলে মাশরাফিরা ৮ ওভারের বেশি ব্যাট করতে পারেনি। কিন্তু তাও শেষ পর্যন্ত হল না। কারন বাংলাদেশ ২ উইডকেটে ৯৪ রান করার পর বৃস্টির আক্রমন। খেলাটা আর শেষ হল না। পয়েন্ট ভাগ হয়ে গেল মাশরাফিদের। লাভ হল আইরিশদের। কারন ম্যাচটা হলে মাশরাফিদেরর জয়টা প্রায় নিশ্চিত ছিল। তাতে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে মাশরাফিরা মুল পর্বের টিকিট এক ম্যাচে হাতে রেখেই পেয়ে যেত।
তা হল না। এখন টার্গেট কাল যেন বৃস্টি না হয়। তাহলে ওমানের সঙ্গে ম্যাচে জয় তুলে বাংলাদেশ ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে মুল পর্বেও টিকিট পাবে। নিশ্চয়তা এ কারন বলা যায় যে, বাছাই পর্বের এ- গ্রুপের শীর্ষ দল বাংলাদেশ। আর রানরেটে দ্বিতীয় ওমান। এক ম্যাচে জিতে আর এক ম্যাচে ড্র করে ২ ম্যাচে ৩ পয়েন্ট পেয়েছে ওমান। হিসাবটা পরিস্কার যে জিতবে তারাই মুল পর্বে খেলবে। যদি বৃস্টির কারনে ওমানের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয় তাহলে সেটা হবে মাশরাফিদের ভাগের পরিহাস। টি২০ যতোটাই অনিশ্চিত ম্যাচ হউক, ওমানের বিপক্ষে বাংলাদেশের জয় নিয়ে বিশ্ব ক্রিকেটের কোন বিশ্লেষকই নেতিবাচক বক্তব্য দেবার কোন জায়হা নেই। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া