adv
২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শসার ছবি আঁকায় নজরদারিতে চার বছরের শিশু!

Picture1457752438আন্তর্জাতিক ডেস্ক : ইংল্যান্ডে নার্সারি শ্রেণিতে পড়ুয়া চার বছরের এক মুসলমান শিশু শসার (কিউকাম্বার) ছবি এঁকেছিল। কিন্তু ক্লাসের শিক্ষক শিশুটির কথা শুনে এই ছবিকে বোমার ছবি বলে ভুল করেছেন। পরে বিষয়টি জানানো হয় পুলিশ ও সামাজিক সেবা সংস্থাকে। গত বছরের নভেম্বরে লন্ডনের লিউটনে এ ঘটনা ঘটে।

শিশুটির মা জানিয়েছেন, নার্সারিতে তার সন্তানের আঁকা ছবির মধ্যে ছিল ভেঙে পড়া প্রাসাদ দুর্গ, গোলায় উড়ে যাওয়া প্রহরী এবং ছুরি দিয়ে শসা কাটার ছবি। শিক্ষক ছাত্রটির কাছে তার আঁকা ছবি সম্পর্কে জানতে চেয়েছিলেন। ছাত্রটি বলেছিল, সে কুকার বম্বের (কিউকাম্বার) ছবি এঁকেছে। এতে আতঙ্কিত হয়ে শিক্ষক বিষয়টি সরকারের জঙ্গিবাদ নিরোধ কর্মসূচি ‘চ্যানেল’কে জানাতে চেয়েছিলেন। কিন্তু ছেলেটির মা-বাবার তীব্র আপত্তির মুখে তারা নিরস্ত হন।

ছেলেটির মা আরো জানান, তার ছেলে কিউকাম্বারকে বলে কুকারবম্ব। সেটাকেই নার্সারি শিক্ষক বোমা বলে ভুল করেছেন। তারপরও পুলিশ ও সামাজিক কর্মীদের এক কমিটির কাছে এই বিষয়টি জানানো হয়েছিল। তবে সেখানে এটির নিষ্পত্তি হয়ে গেছে।

শিশুটির মা অভিযোগ করে বলেন, ‘এটা সবচেয়ে বাজে ব্যাপার। আমি আপনার সঙ্গে আমার কোনো পার্থক্য দেখি না। আমি নিজেকে আপনার মতোই ব্রিটেনের নাগরিক মনে করি। আমি মনে করি না এটা সঠিক। এ ধরনের অভিযোগে আমাকে অভিযুক্ত করাকে আমি অন্যায় বলেই মনে করি।’

প্রসঙ্গত, ২০১২ সালের জানুয়ারি থেকে গত বছরের ডিসেম্বর পর্যন্ত ব্রিটেনে ১৫ বছরের কম বয়সি প্রায় ২ হাজার শিশু-কিশোরকে এ রকম সন্দেহজনক বলে রিপোর্ট করা হয়েছে। গত বছর জঙ্গিবাদে সংশ্লিষ্ট হতে পারে ভেবে ১৯ মুসলমান শিশুকে স্কুলে ভর্তি নেওয়া হয়নি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া