adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুসলমানদের বিরুদ্ধে নতুন যুদ্ধের ষড়যন্ত্র করছে ইসরাইল!

israilআন্তর্জাতিক ডেস্ক : নতুন করে মুসলিমবিরোধী যুদ্ধের ষড়যন্ত্র করছে দখলদার ইহুদিবাদী ইসরাইল। এজন্য দেশটি সীমান্তে সামরিক উপস্থিতি জোরদার করেছে। বিপুল সংখ্যক সেনা এবং সরঞ্জাম মোতায়েন করে যুদ্ধাবস্থায় রাখা হয়েছে।

অধিকৃত ফিলস্তিনি ভূখন্ডের সীমান্তবর্তী স্থানে কৃষিকাজ এবং পশুপালনে নিয়োজিত লেবানন অধিবাসীদের ওপর ইসরাইলি বাহিনী বুধবার দ্বিতীয় দিনের মতো টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করেছে বলে 'দি ডেইলি স্টার' সংবাদ মাধ্যম জানিয়েছে।

মুস্তফা আহমেদ নামে একজন পশুপালক বলেন, 'নিত্য দিনের মতো আমরা আমাদের স্বাভাবিক জীবন যাপন করে যাচ্ছিলাম এবং প্রত্যেকেই তাদের জমিতে কাজ করছিল। তখন আমরা ইসরাইলি বাহিনীকে টহল দিতে দেখলাম এবং এক পর্যায়ে তারা আমাদের দিকে টিয়ার গ্যাস ছুঁড়তে শুরু করল।'

ইসরাইলি বাহিনী সকাল থেকেই টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করা অব্যাহত রেখেছে বলে স্থানীয় অধিবাসীরা জানিয়েছেন। এর কয়েক ঘন্টা পর লেবাননের কাফর কিলা গ্রামের উপকণ্ঠে একটি ইসরাইলি বসতিতে বিপুল সংখ্যক সেনা মোতায়েন করা হয়। গত সপ্তাহ থেকে লেবানন সীমান্তে ইসরাইলি সেনারা টহল জোরদার করার পাশাপাশি সেনাদেরকে যুদ্ধাবস্থায় রাখা হয়েছে বলে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে।

ইসরাইলি সেনাদের সাম্প্রতিক কর্মকাণ্ডের ব্যাপারে স্থানীয় অধিবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ার পাশাপাশি ইসরাইলের সর্বশেষ সামরিক তৎপরতার কারণ নিয়েও তারা প্রশ্ন তোলেন বলে 'দি ডেইলি স্টার' জানিয়েছে।

লেবাননের বিরুদ্ধে ইসরাইল আরেকটি যুদ্ধ শুরু করার পায়তারা করছে বলে এর আগে গত শনিবার বেইরুত ভিত্তিক 'আল-আখবার' সংবাদমাধ্যম জানানোর পর ইসরাইলি বাহিনীর এসব তৎপরতার খবর এলো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া